নাগরিক মধ্যবিত্ত মননে আজও বাজে কবিগুরুর অনিন্দ্যসুন্দর সব গান। আনন্দ, বেদনা, বিরহ কিংবা ভালোবাসা প্রতিটি প্রকাশেই বাংলা ভাষাভাষির প্রাণের আশ্রয় রবীন্দ্রনাথ। অনুষ্ঠান ও আনুষ্ঠানিকতা সর্বস্ব বাঙালীদের জীবনে একটি ক্ষেত্রেই বোধ হয় ব্যতিক্রম, আর সেটা রবীন্দ্রনাথ।
কবিগুরু স্মরণে ধ্রুব মিউজিক 

নাগরিক মধ্যবিত্ত মননে আজও বাজে কবিগুরুর  অনিন্দ্যসুন্দর সব গান। আনন্দ, বেদনা,  বিরহ কিংবা ভালোবাসা প্রতিটি প্রকাশেই বাংলা ভাষাভাষির প্রাণের আশ্রয় রবীন্দ্রনাথ। অনুষ্ঠান ও আনুষ্ঠানিকতা সর্বস্ব বাঙালীদের জীবনে একটি ক্ষেত্রেই বোধ হয় ব্যতিক্রম, আর সেটা রবীন্দ্রনাথ।


২৫ শে বৈশাখ, ১৪২৫ কবিগুরুর ১৫৭তম জন্ম জন্মজয়ন্তী। বিশ্বকবির প্রতি শ্রদ্ধা এবং তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) প্রকাশ করছে কবি গুরুর গান ‘তুমি রবে নিরবে’। গেয়েছেন শ্রাবন্তী সাহা ও শাওন গানওয়ালা। সঙ্গীতায়োজন করেছেন অটমনাল মুন।

গানটির ভিডিও নির্মাণ করেছেন প্রীত রেজা। আলোকচিত্রী হিসেবেই তার নামডাক বেশী শুনা যায়। আমেরিকাতে এর আগে মিউজিক ভিডিও পরিচালনা করলেও এবারই প্রথম বাংলাদেশে মিউজিক ভিডিও পরিচালনা করলেন তিনি।

ভিডিওতে মডেল হিসেবে দেখা যাবে শ্রাবন্তী সাহা এবং জোভানকে। রাজধানীর বুয়েট এবং আলিয়স ফ্রঁসেস সেন্টারে দুইদিন ভিডিও ধারন করা হয়েছে গানটির।

শিল্পী শ্রাবন্তী সাহা জানালেন, আমি মনে প্রাণে রবীন্দ্রনাথকে লালন করি। প্রতিটি ক্ষণ, প্রতিটি দিন, প্রতিটি মুহুর্ত তাঁকে স্মরন করি।  তাঁর কবিতা, গানের কথা, গল্পের ভিতরে উঠে আসা চরিত্র দিয়েই জড়িয়ে রাখি আমার অনুভূতি।  এই গানটি  যেন, আমার সেই আবেগের বহি: প্রকাশ । গানের সাথে মিল রেখেই ভিডিওটিতে নান্দনিকতার ছোঁয়া দিয়েছেন প্রীত রেজা। আশা করছি গানটি রবীন্দ্র প্রেমী সহ সব শ্রেনীর দর্শক- শ্রোতার ভালো লাগবে।

২৪ বৈশাখ ধ্রুব মিউজিক স্টেশন তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশ করবে গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েব সাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।

Post A Comment: