অভিনয়ের পাশাপাশি অসাধারণ লেখনি দক্ষতা রয়েছে বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চনের। সেই দক্ষতা প্রায়ই প্রকাশ পায় টুইটারে বা ব্লগে।
 

অভিনয়ের পাশাপাশি অসাধারণ লেখনি দক্ষতা রয়েছে বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চনের। সেই দক্ষতা প্রায়ই প্রকাশ পায় টুইটারে বা ব্লগে।


সংবাদমাধ্যম আজকাল জানায়, সোমবার ছিল বিগ বি’র স্ত্রী তথা অভিনেত্রী জয়া বচ্চনের জন্মদিন। এ দিনে ব্লগে স্ত্রীকে নিয়ে লিখলেন মন ছুঁয়ে যাওয়া শব্দ।

ব্লগে অভিনেত্রী–রাজনীতিবিদ জয়া বচ্চনের একটি ছবিও পোস্ট করেন অমিতাভ।


তিনি লেখেন, ‘‌মধ্যরাতে প্রিয়জনদের শুভেচ্ছা, ফোন কল এবং মিষ্টিমুখ করানো, ভালবাসা এবং আজীবন একসঙ্গে থাকার উপহার নিয়ে ৭০ বছরকে স্বাগত জানাল আমার জীবনের শ্রেষ্ঠ নারী। তিনি একাধারে স্ত্রী এবং মা এবং সে নিজেই নিজের ‌প্রোগ্রেস রিপোর্ট। অনুভূতি এবং প্রেম তোমার দিকে বাড়িয়ে দিয়ে, কার্ডের ওপর হাতে লেখা শুভেচ্ছাগুলো, এই বিশেষ দিনটিকে সবসময়ই স্মরণে রাখবে। তোমার সঙ্গে কাটানো প্রতিটা বছর আমার কাছে সব সময় স্মৃতিমধুর হয়ে আছে।’‌

১৯৭৩ সালের ৩ জুন অমিতাভ বচ্চনের সঙ্গে বিয়ে হয় জয়া ভাদুড়ির। অভিষেক ও শ্বেতা তাদের দুই সন্তান।

এ জুটিকে বহু হিট সিনেমাতেই দেখা গিয়েছে। ১৯৬৩ সালে সত্যজিৎ রায়ের ‘‌মহানগর’ দিয়ে সিনেমা জগতে প্রবেশ করেন জয়া। এরপর ১৯৭১ সালে ‘‌গুড্ডি’ ছবিতে প্রধান চরিত্রে দেখা যায় তাকে। এরপর বহু হিট ছবিতে একচেটিয়া অভিনয় করে গিয়েছেন তিনি, রাজনীতিতে নামও লেখান। ১৯৯২ সালে জয়া বচ্চনকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করা হয়।

Post A Comment: