পুঁজিবাজারের তালিকাভুক্ত ৫ কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।কোম্পানিগুলো হলো- ব্র্যাক ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক , ইউনাইটেড ইন্স্যুরেন্স, ফাস ফাইন্যান্স ও প্রাইম ফাইন্যান্স লিমিটেড।
সপ্তাহজুড়ে ৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা 

পুঁজিবাজারের তালিকাভুক্ত ৫ কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।কোম্পানিগুলো হলো- ব্র্যাক ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক , ইউনাইটেড ইন্স্যুরেন্স, ফাস ফাইন্যান্স ও প্রাইম ফাইন্যান্স লিমিটেড।


ব্র্যাক ব্যাংক

সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ব্র্যাক ব্যাংক। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৭০ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৪.৫৫ টাকা।

এদিকে, ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১.১০ টাকা। আগের বছর একই সময় কোম্পানাটির এনএভি ৩১.১৮ টাকা। এ সময় কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ২৪.৯৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ এপ্রিল।

মার্কেন্টাইল ব্যাংক

সমাপ্ত অর্থবছরের জন্য ১৭ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে মার্কেন্টাইল ব্যাংক। অর্থাৎ ২২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৮৯ টাকা।

এদিকে, ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.৭৪ টাকা। এ সময় কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৩.৭২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ এপ্রিল।


ইউনাইটেড ইন্স্যুরেন্স

সমাপ্ত অর্থবছরের জন্য ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ইউনাইটেড ইন্স্যুরেন্স। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪১ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ২.৮৭ টাকা।

এদিকে, ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯.৯৭ টাকা। আগের বছর একই সময় কোম্পানাটির এনএভি ২৮.৬৪ টাকা। এ সময় কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ১.০৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩ মে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ এপ্রিল।

ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১০ টাকা। এককভাবে এ সময় কোম্পানিটির ইপিএস হয়েছে ১.০৩ টাকা, যা আগের বছর একই সময়ে যথাক্রমে ০.৭২ টাকা ও ০.৯৮ টাকা ছিল।

এদিকে, ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪.৬৭ টাকা। এ সময় কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৮.০১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ জুন অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় রাওয়া কনভেনশন হলে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ এপ্রিল।

প্রাইম ফাইন্যান্স

সমাপ্ত হিসাব বছরের বিনিয়োগকারীদের জন্য ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ১.৬৮ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছিল ৩.৪৮ টাকা।

এদিকে, ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮.৫২ টাকা। এ সময় কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৩.২৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ এপ্রিল।

Post A Comment: