পুঁজিবাজারের তালিকাভুক্ত ৯ কোম্পানি চলতি হিসাব বছরের (২০১৭-১৮) দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- হামিদ ফেব্রিকস, ফরচুন সুজ, ন্যাশনাল টি, যমুনা অয়েল, আনলিমা ইয়ার্ন, ডেফোডিল কম্পিউটার, জিবিবি পাওয়ার, ইনভেস্টমেন্ট কর্পোরেশন বাংলাদেশ (আইসিবি) ও বিডি ল্যাম্পস। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
৯ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ 

পুঁজিবাজারের তালিকাভুক্ত ৯ কোম্পানি চলতি হিসাব বছরের (২০১৭-১৮) দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- হামিদ ফেব্রিকস, ফরচুন সুজ, ন্যাশনাল টি, যমুনা অয়েল, আনলিমা ইয়ার্ন, ডেফোডিল কম্পিউটার, জিবিবি পাওয়ার, ইনভেস্টমেন্ট কর্পোরেশন বাংলাদেশ (আইসিবি) ও বিডি ল্যাম্পস। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।


হামিদ ফেব্রিকস


দ্বিতীয় প্রান্তিক (জুলাই'১৭-ডিসেম্বর'১৭) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০২ টাকা। আগের বছর একই সময় হয়েছিল ০.৬০ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ে কোম্পনিটির ইপিএস বেড়েছে ০.৪২ টাকা বা ৭০ শতাংশ।

এদিকে, গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর'১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০.৩৩ টাকা। অর্থাৎ সর্বশেষ তিন মাসে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২২ টাকা বা ৬৭ শতাংশ।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৯.০৯ টাকা।

ফরচুন সুজ


দ্বিতীয় প্রান্তিক (জুলাই'১৭-ডিসেম্বর'১৭) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯১ টাকা। আগের বছর একই সময় হয়েছিল ০.৮২ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ে কোম্পনিটির ইপিএস বেড়েছে ০.০৯ টাকা বা ১১ শতাংশ।

এদিকে, গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর'১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৯ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০.৪৬ টাকা। অর্থাৎ সর্বশেষ তিন মাসে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৩ টাকা।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৫২ টাকা। এসময় শেয়ার প্রতি নগদ কার্যকরী প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৪ টাকা।

ন্যাশনাল টি


দ্বিতীয় প্রান্তিক (জুলাই'১৭-ডিসেম্বর'১৭) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫.১৮ টাকা। আগের বছর একই সময় হয়েছিল ২০.৯১ টাকা।

এদিকে, গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর'১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯.৮৬ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৫.৭৪ টাকা।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬৬.৩৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪১.১০ টাকা।

যমুনা অয়েল কোম্পানি

দ্বিতীয় প্রান্তিক (জুলাই'১৭-ডিসেম্বর'১৭) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২.০৮ টাকা। আগের বছর একই সময় হয়েছিল ১২.৪৬ টাকা।

এদিকে, গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর'১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৮৫ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৬.০৩ টাকা।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭২.২৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩৮.০৩ টাকা।

আনলিমা ইয়ার্ন

দ্বিতীয় প্রান্তিক (জুলাই'১৭-ডিসেম্বর'১৭) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। আগের বছর একই সময় হয়েছিল ০.৫১ টাকা।

এদিকে, গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর'১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৮ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০.৩৫ টাকা।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৮৭ টাকা।

ডেফোডিল কম্পিউটার

দ্বিতীয় প্রান্তিক (জুলাই'১৭-ডিসেম্বর'১৭) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৪ টাকা। আগের বছর একই সময় হয়েছিল ১.৩৫ টাকা।

এদিকে, গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর'১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭২ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০.৫৯ টাকা।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৫৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.২৭ টাকা।

ইনভেস্টমেন্ট কর্পোরেশন বাংলাদেশ

দ্বিতীয় প্রান্তিক (জুলাই'১৭-ডিসেম্বর'১৭) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৯ টাকা। আগের বছর একই সময় হয়েছিল ২.৭৭ টাকা।

এদিকে, গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর'১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫২ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১.৩১ টাকা।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭১.৩৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৩ টাকা।

জিবিবি পাওয়ার

দ্বিতীয় প্রান্তিক (জুলাই'১৭-ডিসেম্বর'১৭) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। আগের বছর একই সময় হয়েছিল ০.৯৩ টাকা।

এদিকে, গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর'১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৭ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০.২৫ টাকা।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০.২০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৯৩ টাকা।

বিডি ল্যাম্পস

দ্বিতীয় প্রান্তিক (জুলাই'১৭-ডিসেম্বর'১৭) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৭ টাকা। আগের বছর একই সময় হয়েছিল ০.৮৪ টাকা।

এদিকে, গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর'১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৩ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০.৫৪ টাকা।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০০.৬৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৮৯ টাকা।

Post A Comment: