আয়কর পেশাজীবী (আইটিপি) সনদপত্র পাওয়া আইটিপিদের অভিনন্দন জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান।
 

আয়কর পেশাজীবী (আইটিপি) সনদপত্র পাওয়া আইটিপিদের অভিনন্দন জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান।


রবিবার রাজধানীর কাকরাইল আইডিইবি ভবনে আইটিপিদের প্রশিক্ষণ ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ অভিনন্দন জানান।

করনেট সম্প্রসারণে আইটিপিরা অত্যন্ত গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে জানিয়ে এনবিআর চেয়ারম্যান বলেন, রাজস্ব সংগ্রহে কর আইনজীবীদের ভূমিকা অত্যন্ত গুরত্বপূর্ণ। তাঁরা আমাদের গুরুত্বপূর্ণ অংশীজন। সরকারের সর্বোচ্চ রাজস্ব সংগ্রহকারী সংস্থা হিসেবে জাতীয় রাজস্ব বোর্ড তার সব অংশীজনের সাথে সুসর্ম্পক বজায় রাখার পাশাপাশি সব ক্ষেত্রে সুশাসন সুনিশ্চিত করতে অঙ্গীকারাবদ্ধ।

এনবিআর চেয়ারম্যান বলেন, ‘কর আইনজীবীরা করনেট সম্প্রসারণ, সুশাসন নিশ্চিতকরণ ও রাজস্ব-বান্ধব কর প্রশাসন ব্যবস্থা গড়ে তুলতে তাঁরা সহযোগী শক্তি হিসেবে কাজ করে থাকেন।’

রবিবার আয়কর পেশাজীবী (আইটিপি) নিবন্ধন-২০১৭ এর চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রায় সাত হাজার প্রার্থীকে রোল অনুযায়ী দিনব্যাপী তিনটি সেশনে প্রশিক্ষণ ও সনদপত্র প্রদান করা হয়। ১২ অক্টোবর লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী ১৬ হাজার ১০৩ জন পরীক্ষার্থীর মধ্যে আট হাজার ১৫৩ জন উত্তীর্ণ হয়েছে। মৌখিক পরীক্ষায় চূড়ান্তভাবে সাত হাজার ২৯৯ জন উত্তীর্ণ হয়। প্রথম সেশনে ৭৫০ জন, ৮৫০ জন, ৮০০ জন।দ্বিতীয় সেশনে ৭৫০ জন, ৮৫০ জন, ৮০০ জন। তৃতীয় সেশনে ৭৫০ জন, ৮৫০ জন, ৫৯৬ জন। এছাড়া আয়কর মেলায় অনুপস্থিত ২০ জনকে সনদপত্র দেওয়া হয়। প্রতিটি সেশনে প্রশিক্ষণের পাশাপাশি শপথ বাক্য পাঠ করা হয়।

এনবিআর থেকে জানানো হয়, সাম্প্রতিক সময়ে দেশে করদাতার সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেছে। এনবিআর করদাতাদের মানসম্মত আইনি সহায়তা প্রদান নিশ্চিত করতে প্রায় পাঁচ বছর পর আইটিপি নিবন্ধন-২০১৭ এর কার্যক্রম হাতে নিয়েছে।

Post A Comment: