গৃহবন্দি অবস্থা থেকে ১০ মাস পর মুক্তি পেলেন কাশ্মীরের স্বাধীনতা আন্দোলনের নেতা হাফিজ সাঈদ। আর মুক্তি পাওয়ার পরই কাশ্মীরিদের স্বাধীনতার প্রতিজ্ঞা করলেন তিনি। পাকিস্তানি গণমাধ্যম ডন এ খবর দিয়েছে।গৃহবন্দি অবস্থা থেকে ১০ মাস পর মুক্তি পেলেন কাশ্মীরের স্বাধীনতা আন্দোলনের নেতা হাফিজ সাঈদ। আর মুক্তি পাওয়ার পরই কাশ্মীরিদের স্বাধীনতার প্রতিজ্ঞা করলেন তিনি। পাকিস্তানি গণমাধ্যম ডন এ খবর দিয়েছে।
Hafiz-Saeed-was-released-after-10-months 

গৃহবন্দি অবস্থা থেকে ১০ মাস পর মুক্তি পেলেন কাশ্মীরের স্বাধীনতা আন্দোলনের নেতা হাফিজ সাঈদ। আর মুক্তি পাওয়ার পরই কাশ্মীরিদের স্বাধীনতার প্রতিজ্ঞা করলেন তিনি। পাকিস্তানি গণমাধ্যম ডন এ খবর দিয়েছে।


কাশ্মীর নিয়ে তাকে যে দমানো যাবে না, সে কথাও জানিয়েছেন তিনি। সন্ত্রাসবাদী কার্যকলাপের অভিযোগ এনে তার বিরুদ্ধে পাকিস্তানকে ব্যবস্থা নিতে বলেছিল আমেরিকা। অবশেষে চাপের মুখে হাফিজকে গৃহবন্দি করে পাক সরকার। প্রায় ১০ মাস গৃহবন্দি অবস্থায় ছিলেন হাফিজ।

মুক্তি পাওয়ার পরই কেক কেটে দিনটি উদযাপন করেন তার সমর্থকরা। এ ছাড়া সমর্থকরা তাকে ফুল দিয়েছে অভিনন্দন জানান।

এ সময় হাফিজ সাঈদ বলেন, ‘কাশ্মীরিদের হয়ে বলার জন্য আমার কণ্ঠরোধ করতেই ১০ মাস গৃহবন্দি করে রাখা হয়। কিন্তু আমি কাশ্মীরের আজাদির জন্য সবদিক থেকে প্রস্তুত।’

তিনি আরো বলেন, ‘আমার বিরুদ্ধে কোনও অভিযোগই প্রমাণিত হয়নি। ভারত বার বারই আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলে এসেছে। কিন্তু লাহোর হাইকোর্টের রিভিউ বোর্ডের সিদ্ধান্ত আবার প্রমাণ করে দিলো যে আমি নির্দোষ।’

Post A Comment: