মৌলভীবাজারের শ্রীমঙ্গল সেক্টরে ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।
 BGB-55-Battalions-4th-founding-anniversary-is-celebrated

মৌলভীবাজারের শ্রীমঙ্গল সেক্টরে ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।


রোববার দুপুরে এক আড়ম্বর প্রীতিভোজের মধ্যদিয়ে এই প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সরাইল রিজিয়নের ডেপুটি রিজিয়ন কমান্ডার ও শ্রীমঙ্গল (ভারপ্রাপ্ত) সেক্টর কমান্ডার কর্নেল মো. জিল্লুল হক। উপস্থিত ছিলেন-৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়ন লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী ও শ্রীমঙ্গল সেক্টরের ৪৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কর্মকর্তারা।

এ ছাড়াও ৪৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক লে. কর্ণেল মোমেন হোসেন, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার জেলা কর্মকর্তাগণ, মৌলভীবাজার জেলা পুলিশ সুপার আনোয়ারুল হক ও পুলিশ কর্মকর্তাগণ,মাধবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ মো. শাহজাহান,ভাইস চেয়ারম্যান আ. আজিজ এবং বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এতে জানানো হয়, প্রতিষ্ঠা লাভ এর পর হতে এ ব্যাটালিয়ন হবিগঞ্জ জেলার মাধবপুর ও চুনারুঘাট উপজেলাসহ মোট ১২২.৫ কিলোমিটার এলাকায় সীমান্ত রক্ষা, মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালানকৃত মালামাল পাচার, অবৈধ অস্ত্র পাচার, নারী ও শিশু পাচার ও অভ্যন্তরীণ নিরাপত্তা কর্তব্যে বেসামরিক প্রশাসনকে সহায়তাসহ দেশমার্তৃকার সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করতে সক্ষম হয়।

এ ব্যাটালিয়ন ৬টি বিওপি নিয়ে যাত্রা শুরু করে বর্তমানে ১৩টি বিওপি’র মাধ্যমে অপারেশনাল কার্যক্রম পরিচালনা করে আসছে। ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা কম চোরাচালান প্রবণ হওয়া সত্ত্বেও ব্যাটালিয়নের সদস্যরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ২০১৭ সালে প্রায় ৬,৮২,০৭,২০৫/- (ছয় কোটি বিরাশি লাখ সাত হাজার দুইশত পাঁচ) টাকার উল্লেখযোগ্য সংখ্যক বিভিন্ন প্রকার চোরাচালানকৃত দ্রব্য সামগ্রী আটক করতে সক্ষম হয়েছে।

Post A Comment: