বিজিবি শ্রীমঙ্গল সেক্টরে উদ্বোধন করা হলো ‘মহান মুক্তিযুদ্ধের বীরত্বগাঁথা’ শীর্ষক তথ্যবহুল স্থাপনা। বুধবার বিকালে এই স্থাপনার উদ্বোধন করেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের বিদায়ী সেক্টর কমান্ডার কর্নেল মো. আশরাফুল ইসলাম। বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের নির্ভুল ইতিহাস নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে বর্ডার গার্ড অব বাংলাদেশ এই স্থাপনা নির্মাণের উদ্যোগ নেয়।
3-arrested-on-rape-of-two-schoolgirls-in-Mathbaria 

বিজিবি শ্রীমঙ্গল সেক্টরে উদ্বোধন করা হলো ‘মহান মুক্তিযুদ্ধের বীরত্বগাঁথা’ শীর্ষক তথ্যবহুল স্থাপনা। বুধবার বিকালে এই স্থাপনার উদ্বোধন করেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের  বিদায়ী সেক্টর কমান্ডার কর্নেল মো. আশরাফুল  ইসলাম। বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের নির্ভুল ইতিহাস নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে বর্ডার গার্ড অব বাংলাদেশ এই স্থাপনা নির্মাণের উদ্যোগ নেয়।


উদ্বোধনী বক্তব্যে কর্নেল মো. আশরাফুল  ইসলাম বলেন, আমাদের মৌলভীবাজার জেলা মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য চিরস্মরণীয়। মৌলভীবাজার ছিল ৪নং সেক্টরের অধীন। আমাদের মৌলভীবাজার জেলাতেই বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান শাহদাৎ বরণ করেন। এখানে রয়েছে মুক্তিযুদ্ধের বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য ও আলোকচিত্রী। শিক্ষার্থীসহ নতুন প্রজন্মের শিশু-কিশোররা এর থেকে সত্য ইতিহাস জেনে উপকৃত হবেন।

এ সময় উপস্থিত ছিলেন ৫৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. আছাদুদ-জামান চৌধুরী, উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মঈন উদ্দিন, ৪৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোমেন, উপ অধিনায়ক মেজর এবিএম খালেদ হায়দার, বিজিবি সেক্টরের পদস্থ কর্মকর্তাবৃন্দ ও  শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলীসহ স্থানীয় গনমাধ্যম কর্মীরা।

এই শীর্ষক স্থাপনায় রয়েছে বাংলাদেশে মুক্তিযুদ্ধের ইতিহাস, মুক্তিযুদ্ধে প্রথম সেনা সদর দপ্তর, বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমানের জীবনবৃত্তান্তসহ ৫২ থেকে ৭১ সময়কার নানান তথ্য কণিকা।

উদ্বোধনের পর বর্ডার গার্ড উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা “মহান মুক্তিযুদ্ধের বীরত্বগাঁথা” স্থাপনায় দেখতে আসে।

Post A Comment: