প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে স্লোগান দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও তার সহযোগী সনাতন উল্লাহর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। বুধবার মামলাটির ধার্য তারিখে আদালতে হাজির না হওয়ায় মহানগর হাকিম শেখ ছামিদুল হক এ পরোয়ানা জারি করেন।
Warrant-for-arrest-against-Imran 

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে স্লোগান দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও তার সহযোগী সনাতন উল্লাহর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। বুধবার মামলাটির ধার্য তারিখে আদালতে হাজির  না হওয়ায় মহানগর হাকিম শেখ ছামিদুল হক এ পরোয়ানা জারি করেন।


রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আলাউদ্দিন পরিবর্তন ডটকমকে বলেন, ‘মামলাটি বিচারের জন্য বিজ্ঞ আদালতে বদলী হয়ে এসেছে। আজ আদালতে আসামিরা হাজির না হওয়ায় আদালত পরোয়ানার এ আদেশ দেন। একই সাথে আগামী ২৬ অক্টোবর অভিযোগ গঠনের জন্য দিন ধার্য করেছেন।’

এর আগে এ মামলায় গত ১৬ জুলাই ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে তারা আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত ৫ হাজার টাকা বন্ডে জামিন মঞ্জুর করেন।

মামলার বাদী ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২৮ মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যায় গণজাগরণ মঞ্চের কর্মীরা। ভাস্কর্য নিয়ে অপরাজনীতির প্রতিবাদে করা ওই মশাল মিছিলের নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার।

তার সহকারি সনাতন উল্লাহ মিছিলের স্লোগান দেন। স্লোগানে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করা হয়।

Post A Comment: