রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪০টি স্বর্ণের বার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম। সোমবার সকালে ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার সাইদুল ইসলাম পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে সোমবার সকালে ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর বিএস-৩০৮ এর সিটের ভেতর থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়েছে।
 

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪০টি স্বর্ণের বার উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম। সোমবার সকালে ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার সাইদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে সোমবার সকালে ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর বিএস-৩০৮ এর সিটের ভেতর থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়েছে।


সাইদুল ইসলাম বলেন, সকাল ৭টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর থেকে আসা ফ্লাইট রামেজিং করা হয়। রামেজিংয়ের অংশ হিসেবে বিমানের বিভিন্ন স্থান তল্লাশির এক পর্যায়ে সিটের পেছনে শক্ত ধাতব বস্তুর অস্তিত্ব পাওয়া যায়। সিটের ফোম উঠানোর পর দেখা যায়, আঠা লাগানো ছোট কালো ব্যাগ সিটের সঙ্গে লাগানো রয়েছে।

তিনি আরো বলেন, ব্যাগটির মালিক পাওয়া যায়নি। পরে সেটি উদ্ধার করে বিমানবন্দরের কাস্টম হলে নিয়ে আসা হয়। পরবর্তীতে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে ব্যাগ খুলে বাদামী স্কচটেপ মোড়ানো ১০ তোলা ওজনের ৪০টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

উদ্ধার করা ৪.৬৪ কেজি ওজনের সোনার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৩২ লাখ টাকা। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান কাস্টম হাউসের সহকারী কমিশনার।

Post A Comment: