প্লট বরাদ্দে সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত অর্থ দাবি করায় বরিশাল সিটি করর্পোরেশনের (বিসিসি) মেয়রসহ চারজনকে শোকজ আদেশ দিয়েছে আদালত।
Barisal-City-Mayor-Shokaz 


প্লট বরাদ্দে সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত অর্থ দাবি করায় বরিশাল সিটি করর্পোরেশনের (বিসিসি) মেয়রসহ চারজনকে শোকজ আদেশ দিয়েছে আদালত।


সোমবার সিনিয়র সহকারী জজ হাদিউজ্জামানের বিচারাধীন সদর আদালতে নগরীর পুরানপাড়া এলাকার তিনজন বাদী হয়ে দায়ের করা মামলায় এ আদেশ দেন তিনি।

শোকজ আদেশপ্রাপ্ত বিবাদীরা হলেন- কর্পোরেশনের মেয়র আহসান হাবিব কামাল, প্রধান নির্বাহী কর্মকর্তা, সচিব ও প্রধান প্রকৌশলী।

তাদের বিরুদ্ধে গত ৯ আগস্ট পুরানপাড়া এলাকার আলী হোসেন বাবুল, মহিউদ্দিন লিকু ও জসিম উদ্দিন বাদী হয়ে মামলা করেন।

আইনজীবী আজাদ রহমানের মাধ্যমে তারা আরজিতে আদালতে বলেন, বিসিসি বিগত বছরে তাদের পূর্বসুরিদের নিকট থেকে পুরানপাড়া এলাকার জমি ১৮ টাকা শতাংশ দরে অধিগ্রহণ করে। বর্তমানে ওই জমিতে প্লট বরাদ্দ দেয়ার জন্য বসিক ঘোষণা দেয়। সরকার ওই এলাকার জমি বরাদ্দে শতাংশ প্রতি এক লাখ ৬০ হাজার ৫১০ টাকা করে নির্ধারিত করে। বিবাদীরা সরকারি মূল্যের তোয়াক্কা না করে এই প্লট শতাংশ প্রতি ৩ লাখ ৮৩ হাজার ৭১৫ টাকা করে এবং বিসিডি প্লট শতাংশ প্রতি ৪ লাখ ১ হাজার ১৫৭ টাকা হারে নির্ধারণ করে।

বাদীরা গত ১৫ ফেব্রুয়ারি লিগ্যাল নোটিশের মাধ্যমে সরকার নির্ধারিত মূল্যে প্লট বরাদ্দ দেয়ার আহবান জানায়।

বিবাদীরা গত ৬ আগস্ট তাদের নির্ধারিত মূল্যের বাইরে প্লট বরাদ্দ দেয়া সম্ভব নয় বলে জানিয়ে দেয়। এতে বাদীরা সরকার নির্ধারিত মূল্যে প্লট বরাদ্দ পাওয়ার আদেশ চেয়ে মামলা করলে আদালত কেন বাদীদের পক্ষে আদেশ দেয়া হবে না উল্লেখ করে আগামী ২১ দিনের মধ্যে বিসিসির ওই চারজনকে কারণদর্শানোর আদেশ দেন বলে আদালত সূত্র জানায়।

Post A Comment: