চলতি বছর পবিত্র হজ পালনের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে এখন পর্যন্ত ১ লাখ ৯ হাজার ৯৬ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গেছেন ৪ হাজার ১১৯ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ৪ হাজার ৮৯৭ জন। এখনও সৌদি যেতে বাকি রয়েছে ১৭ হাজার ১১৫ জন। বাংলাদেশ বিমানের ১৬০টি ও সৌদি এয়ারলাইন্সের ১৫৪টিসহ মোট ৩১৪টি ফ্লাইটে এসব হজযাত্রীরা সৌদি গেছেন। শুক্রবার হজ ক্যাম্প সূত্র পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। ভিসা জটিলতায় যাত্রী সঙ্কটে বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের মোট ২৮টি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এর মধ্যে ২৪টি বাংলাদেশ এয়ারলাইন্সের আর বাকি ৪টি সৌদি এয়ারলাইন্সের। এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।
1-lakh-9-thousand-96-pilgrims-have-reached-Saudi-Arabia 

চলতি বছর পবিত্র হজ পালনের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে এখন পর্যন্ত ১ লাখ ৯ হাজার ৯৬ জন হজযাত্রী সৌদি আরবে পৌঁছেছেন। এদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গেছেন ৪ হাজার ১১৯ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ৪ হাজার ৮৯৭ জন। এখনও সৌদি যেতে বাকি রয়েছে ১৭ হাজার ১১৫ জন।


বাংলাদেশ বিমানের ১৬০টি ও সৌদি এয়ারলাইন্সের ১৫৪টিসহ মোট ৩১৪টি ফ্লাইটে এসব হজযাত্রীরা সৌদি গেছেন। শুক্রবার হজ ক্যাম্প সূত্র পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

ভিসা জটিলতায় যাত্রী সঙ্কটে বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের মোট ২৮টি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এর মধ্যে ২৪টি বাংলাদেশ এয়ারলাইন্সের আর বাকি ৪টি সৌদি এয়ারলাইন্সের।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

Post A Comment: