রিটেনের পশ্চিম লন্ডনে গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ড থেকে বেঁচে গেছেন বেশ কিছু বাসিন্দা। ভবনটির আগুন নেভাতে এখনও কাজ করছেন দুই শতাধিক অগ্নিযোদ্ধা।
London-fire-Many-people-survive-when-they-eat-sherry 

  

ব্রিটেনের পশ্চিম লন্ডনে গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ড থেকে বেঁচে গেছেন বেশ কিছু বাসিন্দা। ভবনটির আগুন নেভাতে এখনও কাজ করছেন দুই শতাধিক অগ্নিযোদ্ধা।


যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম স্কাই নিউজ জানায়, রমজান মাস হওয়ায় ভবনের কিছু মুসলিম বাসিন্দা সেহরি খেতে উঠেছিলেন। সেই কারণে অগ্নিকাণ্ডের খবর তারা আগে জানতে পান।

রাশিদা নামের স্থানীয় এক বাসিন্দা জানান, রোজা পালনের উদ্দেশ্যে ঘুম থেকে উঠায় তারা অগ্নিকাণ্ডের বিষয়টি আগে জানতে পারেন। তারাই ভবনের অন্য বাসিন্দাদের বিষয়টি অবহিত করেন। ফলে আগুন ভয়াবহ আকার ধারনের আগেই অনেকে বের হয়ে আসতে সক্ষম হন।

তবে সেহরির সময় শেষ হওয়ার অনেক আগেই ভবনটিতে আগুন লাগায় অনেকে তখনও ঘুমিয়ে ছিলেন।

অপর এক স্থানীয় জানান, এলাকাটিতে অনেক মুসলিম বাস করতেন। এবং সকলের সঙ্গে সুসম্পর্ক থাকায় সবাই সবাইকে চিনতেন। ফলে অগ্নিকাণ্ডের খবরটি স্থানীয়দের মধ্যে মুহুর্তেই ছড়িয়ে পড়ে।

মূলত মুসলিম বাসিন্দাদের কল্যাণেই ভবনে থাকা অধিকাংশ অমুসলিম নাগরিক সেখান থেকে বের হওয়ার সুযোগ পান। তবে ওয়েস্ট স্টেটের নঙ্কেস্টারের গ্রিনফল টাওয়ারে এখন বেশ কিছু মানুষ ভেতরে আটকা পড়ে আছেন। সময় অতিবাহিত হওয়ার সঙ্গে সঙ্গে তাদের উদ্ধারের আশাও ক্রমে মিলিয়ে যাচ্ছে।

Post A Comment: