ঈদুল ফিতর উপলক্ষ্যে আকাশপথে ঢাকা-বরিশাল রুটে বাড়ছে ফ্লাইটের সংখ্যা। পাশাপাশি রয়েছে স্পেশাল সার্ভিসও। ঈদের পূর্বে ঢাকা থেকে বরিশালে আসা ঘরমুখো মানুষের জন্য এ ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে।
 Eid-Dhaka-Barisal-airspace-special-service


ঈদুল ফিতর উপলক্ষ্যে আকাশপথে ঢাকা-বরিশাল রুটে বাড়ছে ফ্লাইটের সংখ্যা। পাশাপাশি রয়েছে স্পেশাল সার্ভিসও। ঈদের পূর্বে ঢাকা থেকে বরিশালে আসা ঘরমুখো মানুষের জন্য এ ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে।


বেসরকারি বিমান সংস্থা ইউএসবাংলা এয়ারলাইন্স নিয়মিত ফ্লাইটের বাইরে দুই দিন বাড়তি ফ্লাইটের ব্যবস্থা করেছে। ঈদের আগে ঢাকা থেকে বরিশালে আসা ঘরমুখো মানুষের জন্য এই ব্যবস্থা করা হয়েছে।

ইউএস বাংলা এয়ারলাইন্সের বরিশালের এয়ারপোর্ট ইনচার্জ সাইফুর রহমান জানান, রবি-মঙ্গল ও বৃহস্পতিবার বরিশাল-ঢাকা রুটে ইউএস বাংলার বিমান নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। এ হিসেবে ২৭ জুন ঈদ হলে  ঈদের আগে ১৮, ২০, ২২ ও ২৫ তারিখে ফ্লাইট রয়েছে। তবে ঘরমুখো মানুষের কথা চিন্তা করে ২৩ ও ২৪ জুন আরও দুটি বাড়তি ফ্লাইট দেয়া হয়েছে। এতে করে বাড়তি মানুষ বরিশালে আসতে পারবে।

বিমান বাংলাদেশের বরিশাল জেলার ইনচার্জ মেজবাহ উদ্দিন  জানান, রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশে ১ জুন থেকে শুরু হয়েছে বিশেষ অফার, যা চলবে ১৮ জুন পর্যন্ত। এ অফারে বরিশাল থেকে ঢাকা কিংবা ঢাকা থেকে বরিশাল ৫২৯ টাকার ভ্যাটসহ যাত্রীপ্রতি টিকেটের মূল্য রাখা হচ্ছে দুই হাজার টাকা। তবে ১৮ জুনের পর এ অফার থাকছে না বলে জানিয়েছেন এ কর্মকর্তা।

উভয় বিমানের টিকিটই অনলাইন ও স্থানীয় অফিস বা কাউন্টার থেকে সংগ্রহ করা যাবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। পাশাপাশি ঈদের আগে ঢাকা থেকে বরিশালের আসার টিকিট এরই মধ্যে বিক্রি হতে শুরু করেছে।

বরিশাল বিমান বন্দরের ব্যবস্থাপক হানিফ গাজী  জানিয়েছেন, বরিশাল-ঢাকা রুটে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ ছাড়াও দুটি বেসরকারি বিমান সংস্থা প্রায় এক বছর ধরে নিয়মিতো ফ্লাইট পরিচালনা করে আসছিল। কিন্তু এর মধ্যে নভোএয়ার এয়ারলাইন্স ২০১৬ সালের ৩০ ডিসেম্বর বরিশাল-ঢাকা রুটে শেষ ফ্লাইট পরিচালনা করে আকস্মিক এ রুটে যাত্রীসেবা বন্ধ করে দেয়। তবে বেসরকারি বিমান সংস্থা যাত্রীদের কথা চিন্তা করে স্পেশাল সার্ভিসে বাড়িয়েছে ফ্লাইটের সংখ্যা।

Post A Comment: