ক্লান্তি, ঘুম দূর করতে কফির জুড়ি নেই। চা খাওয়া অভ্যাস যাদের বিকেল হলেই, তাদের একটু ক্যাফেইনের জন্য মন আনচান করে ওঠে। কিন্তু এই গরমের বিকালে গরম গরম চা কফি পান করতে কার ভালো লাগে বলুন? অনেকেই তাই বেছে নেন শরবত বা কোমল পানীয়। শরবত বা কোমল পানীয় পরিবর্তে পান করতে পারেন কোল্ড কফি। কফি শপে গেলে অনেকেই অর্ডার করে থাকেন কোল্ড কফি। এইবার কফি শপের মতো কোল্ড কফি তৈরি করতে পারবেন ঘরেই। ঝটপট অল্প সময়ে কোল্ড কফি তৈরি করার রেসিপিটি জেনে নিন।

 

ক্লান্তি, ঘুম দূর করতে কফির জুড়ি নেই। চা খাওয়া অভ্যাস যাদের বিকেল হলেই, তাদের একটু ক্যাফেইনের জন্য মন আনচান করে ওঠে।  কিন্তু এই গরমের বিকালে গরম গরম চা কফি পান করতে কার ভালো লাগে বলুন? অনেকেই তাই বেছে নেন শরবত বা কোমল পানীয়। শরবত বা কোমল পানীয় পরিবর্তে পান করতে  পারেন কোল্ড কফি। কফি শপে গেলে অনেকেই অর্ডার করে থাকেন কোল্ড কফি। এইবার কফি শপের মতো কোল্ড কফি তৈরি করতে পারবেন ঘরেই। ঝটপট অল্প সময়ে কোল্ড কফি তৈরি করার রেসিপিটি জেনে নিন।

উপকরণ:
-  ১ চা চামচ ইন্সট্যান্ট কফির গুঁড়ো
-  ১ টেবিল চামচ গরম পানি
-  ১ কাপ দুধ
-  ১ টেবিল চামচ কোকো পাউডার
-  ২ চা চামচ চিনির গুঁড়ো
-  বরফ
-  ১ চা চামচ চকলেট সিরাপ

প্রণালী:
একটি পাত্রে এক টেবিল চামচ গরম পানিতে কফির গুঁড়ো মিশিয়ে নিন। ব্লেন্ডারে দুধ, কফির মিশ্রণ দিয়ে দিন। দুধের সাথে কোকো পাউডার এবং চিনির গুঁড়ো মেশান। ইচ্ছামত বরফের টুকরো দিয়ে দিন। এবার ব্লেন্ড করন। সবগুলো উপাদান ভালোভাবে মেশা পর্যন্ত ব্লেন্ড করতে থাকুন। পরিবেশন গ্লাসের চারপাশে এক চা চামচ চকলেট সিরাপ ছড়িয়ে দিন। এই গ্লাসে কোল্ড কফি ঢালুন। উপরে হুইপড ক্রিম কিংবা আইসক্রিম দিয়ে পরিবেশন করুন কোল্ড কফি।

Post A Comment: