আবার কোচের ভূমিকায় ফিরলেন দিয়াগো ম্যারাডোনা। এবার সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের দল আল ফুজাইরার কোচ হয়েছেন আর্জেন্টাইন ফুটবলের এই জীবন্ত কিংবদন্তি। টুইটারে খবরটি নিশ্চিত করেছে ক্লাবটির কর্তৃপক্ষ। ম্যারাডোনা তার ফেসবুক পেজেও তা নিশ্চিত করে লিখেছেন, ‘আপনাদের সকলকেই জানাতে চাই যে, আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের দল আল ফুজাইরার নতুন কোচ আমি’।

আবার কোচের ভূমিকায় ফিরলেন দিয়াগো ম্যারাডোনা। এবার সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের দল আল ফুজাইরার কোচ হয়েছেন আর্জেন্টাইন ফুটবলের এই জীবন্ত কিংবদন্তি। টুইটারে খবরটি নিশ্চিত করেছে ক্লাবটির কর্তৃপক্ষ।

ম্যারাডোনা তার ফেসবুক পেজেও তা নিশ্চিত করে লিখেছেন, ‘আপনাদের সকলকেই জানাতে চাই যে, আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের দল আল ফুজাইরার নতুন কোচ আমি’

খেলোয়াড় হিসেবে ম্যারাডোনা সফল। কিন্তু ভালো খেলোয়াড় মানেই যে ভালো কোচ নয়, সেটার সবচেয়ে বড় উদাহরণ তিনিই। কোচ হিসেবে তার অধীনে ২০১০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়  নেয় আর্জেন্টিনা। সেবার জার্মানির কাছে ৪-০ গোলে হেরেছিল তারা। এরপর সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল ওয়াসলের দায়িত্ব নিয়েও ব্যর্থ হন তিনি। সে দেশের ঘরোয়া লিগ শেষ করেন পয়েন্ট টেবিলের আট নম্বরে থেকে। যার ফলটাও ছিল ভয়াবহ। ২০১২ সালের জুলাই মাসে ম্যারাডোনাকে বরখাস্ত করে ক্লাব কর্তৃপক্ষ।

দীর্ঘ পাঁচ বছর পর রোববার আবারও কোচ হিসেবে যোগ দিলেন তিনি। গত মৌসুমে প্রথম বিভাগ থেকে অবনমিত ক্লাবটির হয়ে আগামী এক বছর দায়িত্ব পালন করবেন ৫৬ বছর বয়সী দিয়াগো ম্যারাডোনা। জাতীয় দল এবং আল ওয়াসলের হয়ে নিজেকে মেলে ধরতে না পারা ম্যারাডোনা কেমন করবেন ফুজাইরার কোচ হয়ে? ভক্ত-অনুরাগীদের অপেক্ষা এখন সেটাই দেখার।

Post A Comment: