সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানো প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, মূর্তি সরিয়ে সকল ধর্মকে সম্মান দেখানো হয়েছে।
মূর্তি সরিয়ে ধর্মকে সম্মান দেখানো হয়েছে: আইনমন্ত্রী

    সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানো প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, মূর্তি সরিয়ে সকল ধর্মকে সম্মান দেখানো হয়েছে।


শনিবার সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক অালোচনা সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা তিনি। এ ব্যাপারে মন্ত্রী আর কোন কথা বলতে চাননি।

আগামী ৩১ মে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে এ অালোচনা সভা যৌথভাবে আয়োজন করে প্রজ্ঞা ও এন্টি টোবাকো মিডিয়া এলায়েন্স- অাত্মা নামের সংগঠন দু’টি। অনুষ্ঠানে তামাক নিয়ন্ত্রণবিষয়ক সংবাদের জন্য গণমাধ্যমকর্মীদের পুরস্কার বিতরণ করা হয়।

আইনমন্ত্রী বলেন, টেকসই লক্ষ্যমাত্রা উন্নয়নে বাংলাদেশে প্রধান বাধা তামাক। এই তামাক যদি নিয়ন্ত্রণ না করা যায় তাহলে জাতিসংঘের অনুমোদিত টেকসই উন্নয়ন অভীষ্টের (এসডিজি) অর্জন সম্ভব নয়। আইনমন্ত্রী বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে তামাক নিয়ন্ত্রণ এখন সময়ের দাবি। তাই অামাদের সবাইকে সোচ্চার হতে হবে তামাককে কিভাবে নিয়ন্ত্রণে অানা যায়।

অালোচনা সভায় বক্তারা অাগামি বাজেটে তামাক নিয়ন্ত্রণে তামাকের উপর অারো বেশি করে কর অারোপ করার কথা বলেন।

প্রজ্ঞার পক্ষ থেকে পাঁচজন গণমাধ্যমকর্মীকে তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতায় পুরস্কার দেওয়া হয়। এতে প্রিন্ট-অনলাইন বাংলা, প্রিন্ট-অনলাইন ইংরেজি ও ব্রডকাস্ট-রেডিও এই তিনটি বিভাগে পুরস্কার দেওয়া হয়। বিজয়ীরা হলেন— সেরা স্থানীয় পত্রিকা রিপোর্টে গোলাম মর্তুজা জুয়েল, চিপ রিপোর্টার দৈনিক কীর্তনখোলা, বরিশাল। সেরা প্রিন্ট/অনলাইন মিডিয়া বাংলা বিভাগে হামিদ-উজ জামান মামুন, স্টাফ রিপোর্টার দৈনিক জনকণ্ঠ ও শফিকুল ইসলাম, বিজনেস ইনচার্জ, বাংলা । সেরা প্রিন্ট/অনলাইন মিডিয়া ইংরেজি বিভাগে পরিমল পালমা, সিনিয়র রিপোর্টার দি ডেইলি স্টার। সেরা টিভি রিপোর্টে সুশান্ত সিনহা, সিনিয়র রিপোর্টার, যমুনা টেলিভিশন। এছাড়া বিশেষ পুরস্কার পেয়েছেন বিডিনিউজ২৪ডটকম এর শিশু সাংবাদিক বিভাগ হ্যালো এর শিশু সাংবাদিক সাদিক ইভান।

অনুষ্ঠানে অারো উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অা অা ম স অারেফিন সিদ্দিক, এবিএম জুয়ায়ের, নির্বাহী পরিচালক প্রজ্ঞা, মো. শরিফুল অালম, লিড কনসালটেন্ট, (বাংলাদেশ প্রোগ্রাম) সহ অারো অনেকে। অনুষ্ঠানটি পরিচালনা করেন অাত্মার কো কনভেনর নাদিরা কিরন।

Post A Comment: