আজ আবারও সৃষ্টি হতে যাচ্ছে ইতিহাস। কেননা অবশেষে মুক্তি পেল বহুল আলোচিত ও আকাঙ্ক্ষিত ‘বাহুবলি’ ছবির শেষ সিক্যুয়েল ‘বাহুবলি ২’। তবে মুক্তির সঙ্গে সঙ্গেই বিতর্কের মুখে পড়ল ছবিটি। এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলি ২’ চেন্নাইয়ে মুক্তির উপর নিষেধাজ্ঞা জারি হয়। কে প্রোডাকশন এবং প্রযোজকদের মধ্যে আর্থিক কিছু সমস্যার কারণেই শুক্রবার সকালে এই ছবির ফার্স্ট ডে ফার্স্ট শো বাতিল করা হয় চেন্নাইয়ে।


আবারও সৃষ্টি হতে যাচ্ছে ইতিহাস। কেননা অবশেষে মুক্তি পেল বহুল আলোচিত ও আকাঙ্ক্ষিত ‘বাহুবলি’ ছবির শেষ সিক্যুয়েল ‘বাহুবলি ২’। তবে মুক্তির সঙ্গে সঙ্গেই বিতর্কের মুখে পড়ল ছবিটি। এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলি ২’ চেন্নাইয়ে মুক্তির উপর নিষেধাজ্ঞা জারি হয়। কে প্রোডাকশন এবং প্রযোজকদের মধ্যে আর্থিক কিছু সমস্যার কারণেই শুক্রবার সকালে এই ছবির ফার্স্ট ডে ফার্স্ট শো বাতিল করা হয় চেন্নাইয়ে।

ভারতের সব রাজ্যে সিনেমা মুক্তি পেলেও বঞ্চিত হল কেবল তামিলনাড়ু। শুক্রুবারে গোটা দেশেই আনুষ্ঠানিকভাবে মুক্তি পেয়েছে এস এস রাজমৌলি পরিচালিত ভারতের সবথেকে বেশি বাজেটের ছবি 'বাহুবলি ২'। কাটাপ্পা কেন বাহুবলীকে মেরেছিল তা জানতেই মাঝরাত থেকে সিনেমাহলের বাইরে ভিড় জমিয়েছিলেন সিনেমাপ্রেমীরা। কিন্তু ‘বাহুবলি ২’কে ঘিরে তাদের উত্তেজনাতে জল ঢেলে ছবিটির মুক্তির উপর জারি হল নিষেধাজ্ঞা।

সূত্রের খবর, আর্থিক ক্ষেত্রে বনিবনা না হওয়ায়, ডিস্ট্রিবিউটারদের সকাল ১১টা অবধি সিনেমা প্রদর্শনের জন্য ছাড়পত্র দেননি ছবির প্রযোজকেরা। আর এই নিষেধাজ্ঞা জারির ফলে চেন্নাইয়ের বিখ্যাত রোহিনী হলের সামনে সিনেপ্রেমীরা ভিড় জমায়। কেন এই ছবির প্রচার বন্ধ হল সেই নিয়ে ক্ষোভ ফেটে পড়েন দর্শকরা।

পরিস্থিতি বেগতিক দেখে পুলিশ লাঠিচার্জ করতেও বাধ্য হয়। দু’জনকে পুলিশি হেফাজতেও নেওয়া হয়। কিন্তু এরপরও পরিস্থিতি সম্পূর্ণরূপে নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়নি। এই সমস্যা কখন মিটবে এবং ছবি প্রদর্শন শুরু হবে সেই নিয়ে এখনও ধোঁয়াশা কাটেনি। আপাতত চেন্নাইবাসীকে বাহুবলি হত্যার কারণ জানতে অপেক্ষা করতে বেশ কিছুদিন।

প্রসঙ্গত, গতকাল তামিল, হিন্দি, তেলেগু, মালায়ালম, কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে ছবিটি। কিন্তু তার আগেই নয়া রেকর্ড বাহুবলির ঝুলিতে। দক্ষিণের রাজ্যগুলিতে হাজার টাকার বিনিময়েও অনেকে টিকিট কেটেছেন বলে শোনা যায়। মাত্র ২৪ ঘণ্টার মেয়াদে টিকিট বিক্রি করে রেকর্ড গড়ল বাহুবলি। এর আগে এই রেকর্ড ছিল আমির খানের ‘দঙ্গল’ ছবির। ছবিটি মুক্তি পাওয়ার আগের ২৪ ঘণ্টায় প্রায় ১০ লাখ টিকিট বিক্রি হয়েছে।

Post A Comment: