সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট এক ঘোষণায় জানিয়েছে, উইন্ডোজ ১০ এর নতুন ফিচারে অ্যাপ ডাউনলোড বা ইন্সটল ছাড়াই স্টোর থেকে অ্যাপটি কীভাবে কাজ করে তা দেখে নেয়া যাবে। উইন্ডোজ ডেভ সেন্টারে গত সপ্তাহে এই প্রোগ্রামের প্রিভিউ উন্মুক্ত করা হয়। ব্যবহারকারী যেকোনো অ্যাপ অথবা গেম তিন মিনিটের জন্য স্ট্রিম করতে পারবেন। আর এই সুবিধা ব্যবহারকারীর ডিভাইসে ইন্সটলের মতোই মনে হবে। নিঃসন্দেহে এই সুবিধা ব্যবহারকারীকে অ্যাপে পয়সা খরচ করবে কি না কিংবা ডাউনলোড করে ডিভাইসের মেমোরি ব্যবহার করবেন কি না সেই সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। তবে নতুন এই ফিচার এখন সীমিত প্রিভিউ আকারে রয়েছে। সবার জন্য উন্মুক্ত করা হয়নি।


 সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট এক ঘোষণায় জানিয়েছে, উইন্ডোজ ১০ এর নতুন ফিচারে অ্যাপ ডাউনলোড বা ইন্সটল ছাড়াই স্টোর থেকে অ্যাপটি কীভাবে কাজ করে তা দেখে নেয়া যাবে। 

উইন্ডোজ ডেভ সেন্টারে গত সপ্তাহে এই প্রোগ্রামের প্রিভিউ উন্মুক্ত করা হয়। ব্যবহারকারী যেকোনো অ্যাপ অথবা গেম তিন মিনিটের জন্য স্ট্রিম করতে পারবেন। আর এই সুবিধা ব্যবহারকারীর ডিভাইসে ইন্সটলের মতোই মনে হবে। নিঃসন্দেহে এই সুবিধা ব্যবহারকারীকে অ্যাপে পয়সা খরচ করবে কি না কিংবা ডাউনলোড করে ডিভাইসের মেমোরি ব্যবহার করবেন কি না সেই সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। তবে নতুন এই ফিচার এখন সীমিত প্রিভিউ আকারে রয়েছে। সবার জন্য উন্মুক্ত করা হয়নি। 

প্রসঙ্গত, গুগল ইতোমধ্যে ‘অ্যান্ড্রয়েড ইন্সট্যান্ট অ্যাপ’ ফিচার নামে একই ধরনের সুবিধা নিয়ে পরীক্ষা চালিয়েছে, যা চলতি বছরে সবার জন্য উন্মুক্ত করা হয়। 

সূত্র: দ্য নেক্সট ওয়েব

Post A Comment: