রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী কার্যালয়ে আত্মঘাতী বোমা হামলার পর দেশের সব কারাগার, বিমান ও নৌ বন্দরকে সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার অতিরিক্ত কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) কর্নেল মো. ইকবাল হাসান কারাগারগুলোকে সতর্কাবস্তায় থাকার নির্দেশ দেন। বেসরকারি বিমান ও পযটনমন্ত্রী রাশেদ খান মেনন দেশের সব বিমানবন্দরে রেড এলার্ট জারির নির্দেশ দেন। এ ছাড়া একই সময়ে দেশের সব নৌবন্দরেও সতকর্তা জারি করা হয়েছে বলে জানা গেছে। এর আগে আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলা চালায় এক যুবক। এ ঘটনার প্রেক্ষিতে দেশের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানা গেছে। এতে হামলাকারী ওই যুবক নিহত হয়েছেন এবং আহত হয়েছেন র‌্যাবের দুই সদস্য। তাদেরকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। জানা যায়, আশকোনায় হাজি ক্যাম্পে র‌্যাবের অস্থায়ী কার্যালয়ে দেয়াল পার হয়ে ভেতরে প্রবেশ করে হামলাকারী যুবক। এ সময় র‌্যাব হামলাকারী ব্যক্তিকে চ্যালেঞ্জ করলে তার সঙ্গে থাকা বোমার বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলেই হামালাকারী যুবক নিহত হয় এবং আহত হয় র‌্যাবের দুই সদস্য। পড়ে সেখান থেকে ঘটনাস্থল থেকে আরও বিস্ফোরক পাওয়া গেছে।


রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী কার্যালয়ে আত্মঘাতী বোমা হামলার পর দেশের সব কারাগার, বিমান ও নৌ বন্দরকে সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার অতিরিক্ত কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) কর্নেল মো. ইকবাল হাসান কারাগারগুলোকে সতর্কাবস্তায় থাকার নির্দেশ দেন। বেসরকারি বিমান ও পযটনমন্ত্রী রাশেদ খান মেনন দেশের সব বিমানবন্দরে রেড এলার্ট জারির নির্দেশ দেন। এ ছাড়া একই সময়ে দেশের সব নৌবন্দরেও সতকর্তা জারি করা হয়েছে বলে জানা গেছে।

এর আগে আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলা চালায় এক যুবক। এ ঘটনার প্রেক্ষিতে দেশের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানা গেছে।

এতে হামলাকারী ওই যুবক নিহত হয়েছেন এবং আহত হয়েছেন র‌্যাবের দুই সদস্য। তাদেরকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

জানা যায়, আশকোনায় হাজি ক্যাম্পে র‌্যাবের অস্থায়ী কার্যালয়ে দেয়াল পার হয়ে ভেতরে প্রবেশ করে হামলাকারী যুবক। এ সময় র‌্যাব হামলাকারী ব্যক্তিকে চ্যালেঞ্জ করলে তার সঙ্গে থাকা বোমার বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলেই হামালাকারী যুবক নিহত হয় এবং আহত হয় র‌্যাবের দুই সদস্য।

পড়ে সেখান থেকে ঘটনাস্থল থেকে আরও বিস্ফোরক পাওয়া গেছে।

Post A Comment: