অবশেষে উইকেটের দেখা পেল বাংলাদেশ দল। গল টেস্টের চতুর্থ দিনে ম্যাচের তৃতীয় ঘন্টায় দ্বিমুথ করুনারত্নকে ফিরিয়ে ব্রেক থ্রু এনে দিয়েছেন ফাস্ট বোলার তাসকিন আহমেদ। গল টেস্টের চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংস শুরু করে স্বাগতিক শ্রীলঙ্কা। বৃষ্টির কারণে তৃতীয় দিনে ৩৮.৪ ওভার পরিত্যক্ত হলেও প্রথম ইনিংসে শ্রীলঙ্কার চেয়ে ১৮২ রানে বাংলাদেশর পিছিয়ে থাকাটা স্বস্তি দিচ্ছিল স্বাগতিকদের।

  অবশেষে উইকেটের দেখা পেল বাংলাদেশ দল। গল টেস্টের চতুর্থ দিনে ম্যাচের তৃতীয় ঘন্টায় দ্বিমুথ করুনারত্নকে ফিরিয়ে ব্রেক থ্রু এনে দিয়েছেন ফাস্ট বোলার তাসকিন আহমেদ।


গল টেস্টের চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংস শুরু করে স্বাগতিক শ্রীলঙ্কা। বৃষ্টির কারণে তৃতীয় দিনে ৩৮.৪ ওভার পরিত্যক্ত হলেও প্রথম ইনিংসে শ্রীলঙ্কার চেয়ে ১৮২ রানে বাংলাদেশর পিছিয়ে থাকাটা স্বস্তি দিচ্ছিল স্বাগতিকদের।


চতুর্থ দিনে ব্যাট করতে নেমে লম্বা শুরুর ইঙ্গিতই দিচ্ছিলেন দুই ওপেয়ান উপুল থারাঙ্গা আর দ্বিমুথ করুনারত্নে। কিন্তু ৬৯ রানের মাথায় জুটি ভাঙেন তাসকিন। তার দেওয়া একটি বাউন্স হুক করতে গিয়ে মাহমুদউল্লাহ্‌র হাতে সহজ ক্যাচ দিয়ে আসেন করুনারত্নে। আউট হওয়ার আগ পর্যন্ত ৭৩ বলে ৩২ রান তুলেছেন এই লঙ্কান ওপেনার।


এই প্রতিবেদনটি লেখা পর্যন্ত উইকেটে থারাঙ্গার (৩৩) সঙ্গে রয়েছেন আগের ইনিংসে ১৯৪ রান করা কুশল মেন্ডিস (২)। সবমিলিয়ে বাংলাদেশের চেয়ে ২৬১ রানে এগিয়ে রয়েছে রঙ্গনা হেরাথের দল।


প্রথম ইনিংসে লঙ্কানরা সবকটি উইকেট হারিয়ে ৪৯৪ রান তোলে। জবাবে অধিনায়ক মুশফিকুর রহিমের ৮৫, দুই ওপেনার সৌম্য সরকারের ৭১, তামিমের ৫৭ আর মেহেদি হাসান মিরাজের ৪১ রানে ভর করে ৩১২ রান তুলতেই গুটিয়ে যায় সফরকারী বাংলাদেশ দল। 

Post A Comment: