দুদিনের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের করা ৩৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়েছে শ্রীলঙ্কা প্রেসিডেন্টস একাদশ। মাত্র ১২ রান তুলতে গিয়ে দুই বলের ব্যবধানে দুজন লঙ্কান ব্যাটসম্যানকে ফিরিয়েছেন ফাস্ট বোলার তাসকিন আহমেদ। মোরাতুয়ায় ডি জয়সা স্টেডিয়ামে শুক্রবার ব্যাট করতে নামে দীনেশ চান্দিমালের নেতৃত্বাধীন শ্রীলঙ্কা দল। ইনিংসের চতুর্থ ওভারের (নিজের দ্বিতীয়) দ্বিতীয় বলে আভিস্কা ফার্নান্দোকে (৩) বোল্ড করেন তাসকিন। দুই বল পার না হতেই কট বিহাইন্ডের ফাঁদে ফেলেন নতুন ব্যাটসম্যান ইরোশ সামারাসুরিয়াকে (০)। এই প্রতিবেদনটি লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ দুই উইকেটে ২৯ রান। ওপেনার রন চন্দ্রগুপ্তর (২০) সঙ্গে উইকেটে রয়েছেন অধিনায়ক চান্দিমাল (২)। এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা বাংলাদেশ তামিম ইকবালের অপরাজিত ১৩৬ রানের ইনিংসে ভর করে সাত উইকেটে ৩৯১ রান তোলে। এই ইনিংস খেলার পর স্বেচ্ছায় অবসর নেন ড্যাশিং এই ওপেনার। এছাড়া মুমিনুল হক ৭৩ রান করে অবসরে গিয়েছেন। শেষ পর্যন্ত লিটন কুমার দাস ৫৭ রানে অপরাজিত ছিলেন। সিরিজে দুটি টেস্টের পর তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। গলে সাত মার্চ টেস্ট দিয়ে সিরিজের পর্দা উঠবে।


   দুদিনের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের করা ৩৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়েছে শ্রীলঙ্কা প্রেসিডেন্টস একাদশ। মাত্র ১২ রান তুলতে গিয়ে দুই বলের ব্যবধানে দুজন লঙ্কান ব্যাটসম্যানকে ফিরিয়েছেন ফাস্ট বোলার তাসকিন আহমেদ।


মোরাতুয়ায় ডি জয়সা স্টেডিয়ামে শুক্রবার ব্যাট করতে নামে দীনেশ চান্দিমালের নেতৃত্বাধীন শ্রীলঙ্কা দল। ইনিংসের চতুর্থ ওভারের (নিজের দ্বিতীয়) দ্বিতীয় বলে আভিস্কা ফার্নান্দোকে (৩) বোল্ড করেন তাসকিন। দুই বল পার না হতেই কট বিহাইন্ডের ফাঁদে ফেলেন নতুন ব্যাটসম্যান ইরোশ সামারাসুরিয়াকে (০)।


এই প্রতিবেদনটি লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ দুই উইকেটে ২৯ রান। ওপেনার রন চন্দ্রগুপ্তর (২০) সঙ্গে উইকেটে রয়েছেন অধিনায়ক চান্দিমাল (২)।


এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা বাংলাদেশ তামিম ইকবালের অপরাজিত ১৩৬ রানের ইনিংসে ভর করে সাত উইকেটে ৩৯১ রান তোলে। এই ইনিংস খেলার পর স্বেচ্ছায় অবসর নেন ড্যাশিং এই ওপেনার। এছাড়া মুমিনুল হক ৭৩ রান করে অবসরে গিয়েছেন। শেষ পর্যন্ত লিটন কুমার দাস ৫৭ রানে অপরাজিত ছিলেন।


সিরিজে দুটি টেস্টের পর তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। গলে সাত মার্চ টেস্ট দিয়ে সিরিজের পর্দা উঠবে।

Post A Comment: