জরিমানার কবলে পড়লেন বাংলাদেশের দুই ক্রিকেটার তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে আইসিসির আচরণবিধির ২.১১ অনুচ্ছেদ ভেঙেছেন তারা। এর ফলে উভয়কেই ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার রাতেই বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। এলবির জন্য প্রতিপক্ষের ফিল্ডাররা আবেদন করলে আম্পায়ারের দিকে ব্যাট দেখান বাংলাদেশের হার্ড-হিটার ওপেনার তামিম ইকবাল। যা করে তিনি বুঝাতে চেয়েছেন যে বল তার ব্যাটে আঘাত করেছে। অন্যদিকে শ্রীলংকান ক্রিকেটাররা ক্যাচের জন্য আবেদন করলে উরুর প্যাড দেখান ইমরুল কায়েস। যা নিয়ম বহির্ভূত। এর ফলেই শাস্তির কবলে পড়তে হলো বাংলাদেশের এই দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে।


জরিমানার কবলে পড়লেন বাংলাদেশের দুই ক্রিকেটার তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে আইসিসির আচরণবিধির ২.১১ অনুচ্ছেদ ভেঙেছেন তারা। এর ফলে উভয়কেই ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার রাতেই বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।


এলবির জন্য প্রতিপক্ষের ফিল্ডাররা আবেদন করলে আম্পায়ারের দিকে ব্যাট দেখান বাংলাদেশের হার্ড-হিটার ওপেনার তামিম ইকবাল। যা করে তিনি বুঝাতে চেয়েছেন যে বল তার ব্যাটে আঘাত করেছে। অন্যদিকে শ্রীলংকান ক্রিকেটাররা ক্যাচের জন্য আবেদন করলে উরুর প্যাড দেখান ইমরুল কায়েস। যা নিয়ম বহির্ভূত। এর ফলেই শাস্তির কবলে পড়তে হলো বাংলাদেশের এই দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে।


শ্রীলংকার বিপক্ষে কলম্বো টেস্টের প্রথম দিনের মতো দ্বিতীয় দিনের শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় দিনের শেষ বিকেলে হঠাৎ করেই যেন খেই হারিয়ে ফেলে টাইগাররা। শেষ পর্যন্ত পাঁচ উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করে দ্বিতীয় দিনের খেলা শেষ করে মুশফিকুর রহিমের দল। স্বাগতিকদের চেয়ে ১২৪ রান পিছিয়ে থেকে শুক্রবার তৃতীয় দিনের খেলা শুরু করবেন সাকিব-মুশফিক।

Post A Comment: