শ্রীলঙ্কা ক্রিকেট প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ব্যাট হাতে আলো ছড়ালেন তামিম ইকবাল। ১৪৬ বলে সেঞ্চুরি পূর্ণ করা বাঁ-হাতি এই ওপেনার ১৩৬ রানের দারুণ এক ইনিংস খেলেছেন। এরপর স্বেচ্ছায় অবসরে যান তামিম। বৃহস্পতিবার ডি জয়সা স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৬ রানে লাহিরু সামারাকোনের বলে রন চন্দ্রাগুপ্তকে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার সৌম্য সরকার (৯)। তবে দ্বিতীয় উইকেটে মুমিনুল হককে সাথে নিয়ে ১৪৩ রানের জুটি গড়েন তামিম ইকবাল। ১০৩ বলে ১০ চারে ৭৩ রান করে স্বেচ্ছায় অবসরে যান মুমিনুল। তবে টেস্ট মেজাজে নিজের ইনিংস বড় করে সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। স্বেচ্ছায় মাঠ ছাড়ার আগে ১৮২ বলে নয় চার ও সাত ছয়ে ১৩৬ রান আসে বাঁহাতি ড্যাশিং ওপেনারের ব্যাট থেকে। তামিম মাঠ ছাড়লে উইকেটে আসেন সাকিব আল হাসান। ৪৬ বলে তিন চারে ৩০ রান করে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি। ৭৩ বলে তিন চার ও দুই ছয়ে ৪৩ রানের ইনিংস খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ২১ রান। লিটন কুমার দাস ৫৭ ও স্পিনার তাইজুল ইসলাম চার রানে অপরাজিত আছেন। প্রথম দিন শেষে সাত উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৩৯১ রান।

   শ্রীলঙ্কা ক্রিকেট প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ব্যাট হাতে আলো ছড়ালেন তামিম ইকবাল। ১৪৬ বলে সেঞ্চুরি পূর্ণ করা বাঁ-হাতি এই ওপেনার ১৩৬ রানের দারুণ এক ইনিংস খেলেছেন। এরপর স্বেচ্ছায় অবসরে যান তামিম।


বৃহস্পতিবার ডি জয়সা স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৬ রানে লাহিরু সামারাকোনের বলে রন চন্দ্রাগুপ্তকে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার সৌম্য সরকার (৯)। তবে দ্বিতীয় উইকেটে মুমিনুল হককে সাথে নিয়ে ১৪৩ রানের জুটি গড়েন তামিম ইকবাল। ১০৩ বলে ১০ চারে ৭৩ রান করে স্বেচ্ছায় অবসরে যান মুমিনুল।


তবে টেস্ট মেজাজে নিজের ইনিংস বড় করে সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। স্বেচ্ছায় মাঠ ছাড়ার আগে ১৮২ বলে নয় চার ও সাত ছয়ে ১৩৬ রান আসে বাঁহাতি ড্যাশিং ওপেনারের ব্যাট থেকে।


তামিম মাঠ ছাড়লে উইকেটে আসেন সাকিব আল হাসান। ৪৬ বলে তিন চারে ৩০ রান করে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি। ৭৩ বলে তিন চার ও দুই ছয়ে ৪৩ রানের ইনিংস খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ২১ রান।
লিটন কুমার দাস ৫৭ ও স্পিনার তাইজুল ইসলাম চার রানে অপরাজিত আছেন। প্রথম দিন শেষে সাত উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৩৯১ রান।

Post A Comment: