এবার সাংবাদিকের ভূমিকায় রুপালি পর্দায় আসছেন ‘দাবাং’ গার্ল খ্যাত অভিনেত্রী সোনাক্ষী সিনহা। আসন্ন ‘নূর’ ছবিতে তাকে সাধারণ মধ্যবিত্ত ঘরের মেয়ের চরিত্রে দেখা যাবে। ছবির প্রোমোশনে এসে সোনাক্ষী জানিয়েছেন, এই ছবিতে অভিনয়ের পর সাংবাদিকতার প্রতি শ্রদ্ধা তার অনেক বেড়ে গেছে। সোনাক্ষী আরও বলেন, ‘আমি জানি না এটা কঠিন না সহজ। কিন্তু যখন আমি ছবির প্রচার করছিলাম, আমার নিজেকে স্বাধীন মনে হচ্ছিল। ‘আকিরা’ ছবির প্রচারের সময়ও এমন মনে হয়েছিল। এই ছবিগুলোর জন্য আমাকে কারোর উপর নির্ভর করতে হয়নি। আমার শক্ত টিম সাপোর্ট আছে। আমার কাউকে চাই না। আমার নিজেকে স্বাধীন, শক্তিশালী মনে হচ্ছে। আমি আমার কাঁধে একটা ছবির দায়িত্ব বয়ে নিয়ে চলেছি, এই অনুভূতিটা সবচেয়ে ভালো।’

  এবার সাংবাদিকের ভূমিকায় রুপালি পর্দায় আসছেন ‘দাবাং’ গার্ল খ্যাত অভিনেত্রী সোনাক্ষী সিনহা। আসন্ন ‘নূর’ ছবিতে তাকে সাধারণ মধ্যবিত্ত ঘরের মেয়ের চরিত্রে দেখা যাবে। ছবির প্রোমোশনে এসে সোনাক্ষী জানিয়েছেন, এই ছবিতে অভিনয়ের পর সাংবাদিকতার প্রতি শ্রদ্ধা তার অনেক বেড়ে গেছে।

সোনাক্ষী আরও বলেন, ‘আমি জানি না এটা কঠিন না সহজ। কিন্তু যখন আমি ছবির প্রচার করছিলাম, আমার নিজেকে স্বাধীন মনে হচ্ছিল। ‘আকিরা’ ছবির প্রচারের সময়ও এমন মনে হয়েছিল। এই ছবিগুলোর জন্য আমাকে কারোর উপর নির্ভর করতে হয়নি। আমার শক্ত টিম সাপোর্ট আছে। আমার কাউকে চাই না। আমার নিজেকে স্বাধীন, শক্তিশালী মনে হচ্ছে। আমি আমার কাঁধে একটা ছবির দায়িত্ব বয়ে নিয়ে চলেছি, এই অনুভূতিটা সবচেয়ে ভালো।’

তিনি আরও বলেছেন, সাংবাদিকদের কাজই হল প্রশ্ন করা। অভিনেত্রী হিসেবে তিনি বিবেচনা করবেন, প্রশ্নের উত্তর দেবেন কিনা। অনেকসময় ভক্তরাও অদ্ভুত প্রশ্ন করেন। তিনি প্রশ্নের উত্তর দিতে চেষ্টা করেন।

দুইদিন আগে প্রকাশিত হয়েছে ছবিটির ট্রেলার। ট্রেলারে দেখা গেছে, নূর সাধারণ এক মেয়ে। সে বিয়ে করে সংসার পাততে চায়। কিন্তু পারে না। বন্ধুরা এই নিয়ে নূরকে খোঁচাও দেয়। শেষে একদিন নূর সিদ্ধান্ত নেয় সে আধুনিকা হবে। শর্ট ড্রেস, পার্টি এসবের জগতে ঢুকবে। সেখানেই নিজের জীবন এগিয়ে নিয়ে যায় নূর। এর মধ্যেই একদিন একটি ঘটনা ঘটে নূরের মাধ্যমে। ভুলে যায় সাংবাদিকের আগে সে একজন মানুষ। এই ঘটনা, সমস্যা এবং সমাধানের গল্প ‘নূর’।

পাকিস্তানি লেখিকা তথা সাংবাদিক সাবা ইমতিয়াজের উপন্যাস ‘করাচি, ইউ আর কিলিং মি’ থেকে অনুপ্রাণিত নূরের চিত্রনাট্য। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সোনাক্ষী সিনহা। তিনি ছাড়াও ছবিতে অভিনয় করেছেন পূরব কোহলি, শিবান্দি দান্দেকর ও করণ গিল। ২১ এপ্রিল মুক্তি পাবে ছবিটি। ছবিটি পরিচালনা করছেন সুনীল সিপ্পি।

সূত্র- মিড ডে

Post A Comment: