শততম টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের গলার কাঁটা হয়েই ছিলেন শ্রীলঙ্কার ওপেনার দিমুথ করুনারত্নে। মধ্যাহ্নভোজের বিরতির পর লঙ্কানদের নিয়মিত বিরতিতে উইকেট হারানোর মধ্যেই করুনারত্নে তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরি অবশেষে দিনের শেষ সেশনে সফরকারীদের 'গলার কাঁটা' হয়ে উঠা লঙ্কান এই ওপেনারকে ফেরালেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাঁ-হাতি এই স্পিনার বলে সৌম্য সরকারের তালুবন্দী হয়ে ব্যক্তিগত ১২৬ রানে সাজঘরে ফেরেন করুনারত্নে। তার ১২৬ রানের ইনিংসে ছিল ১০টা চার ও একটা ছক্কা।


শততম টেস্টের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের গলার কাঁটা হয়েই ছিলেন শ্রীলঙ্কার ওপেনার দিমুথ করুনারত্নে। মধ্যাহ্নভোজের বিরতির পর লঙ্কানদের নিয়মিত বিরতিতে উইকেট হারানোর মধ্যেই করুনারত্নে তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরি


অবশেষে দিনের শেষ সেশনে সফরকারীদের 'গলার কাঁটা' হয়ে উঠা লঙ্কান এই ওপেনারকে ফেরালেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাঁ-হাতি এই স্পিনার বলে সৌম্য সরকারের তালুবন্দী হয়ে ব্যক্তিগত ১২৬ রানে সাজঘরে ফেরেন করুনারত্নে। তার ১২৬ রানের ইনিংসে ছিল ১০টা চার ও একটা ছক্কা।


প্রতিবেদনটি লেখা পর্যন্ত স্বাগতিক লঙ্কানদের সংগ্রহ সাত উইকেটে ২১৯ রান। বাংলাদেশের বিপক্ষে লঙ্কানদের লিড দাঁড়িয়েছে ৯০ রান। হাতে আছে তিন উইকেট। দিলরুয়ান পেরেরা পাঁচ ও রঙ্গনা হেরাথ এক রান নিয়ে অপরাজিত আছেন।


মধ্যাহ্নভোজের বিরতির আগে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল এক উইকেটে ১৩৭ রান। সেখান থেকে সাকিব-মুস্তাফিজের দাপুটে বোলিংয়ে খেলায় ফেরে সফরকারী মুশফিকবাহিনী।


কুশল মেন্ডিসকে ফিরিয়ে বাংলাদেশকে খেলায় ফিরিয়ে আনেন মুস্তাফিজুর রহমান। টিকতে পারেননি প্রথম ইনিংসে সেঞ্চুরি করা দীনেশ চান্দিমালও। মুস্তাফিজের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে ব্যক্তিগত পাঁচ রানে সাজঘরে ফেরেন তিনি।


এরপর দৃশ্যপটে আবির্ভাব ঘটে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। ব্যক্তিগত সাত রানে আসেলা গুনারত্নেকে ফিরিয়ে দিয়ে ম্যাচ নিয়ে আসেন নিজেদের পক্ষে। দলীয় রানের সঙ্গে এক রান যোগ হতেই মুস্তাফিজের বলে ফিরে যান ধনঞ্জয়া ডি সিল্ভাও। 


দলীয় ১৯০ রানে সাকিবের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন নিরোসান ডিকাভেলা। এরপর দিনের শেষ সেশনে প্রতিরোধের দেয়াল গড়ে তোলা করুনারত্নেকে ফেরান সাকিব। মুস্তাফিজের তিন ও সাকিবের তিন উইকেটে চালকের আসনে বসেছে সফরকারী বাংলাদেশ।

Post A Comment: