সম্প্রতি ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। দিন দিন পারফরম্যান্স দিয়ে নিজেকে চেনাচ্ছেন ডানহাতি এই ব্যাটসম্যান। এবার ব্যাট হাতে ঝড় তুলে ছাড়িয়ে গেলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকেও। রোববার ভারতের গ্রেটার নাইদা স্পোর্টস কমপ্লেক্স মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৭২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন এই ওপেনার। এই ইনিংস দিয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রান সংগ্রহের দিকে থেকে কোহলিকে পেছনে ফেলেন শাহজাদ।


  সম্প্রতি ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। দিন দিন পারফরম্যান্স দিয়ে নিজেকে চেনাচ্ছেন ডানহাতি এই ব্যাটসম্যান। এবার ব্যাট হাতে ঝড় তুলে ছাড়িয়ে গেলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকেও।


রোববার ভারতের গ্রেটার নাইদা স্পোর্টস কমপ্লেক্স মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৭২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন এই ওপেনার। এই ইনিংস দিয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রান সংগ্রহের দিকে থেকে কোহলিকে পেছনে ফেলেন শাহজাদ।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শাহজাদ এই মুহূর্তে চতুর্থ সর্বাধিক রান সংগ্রাহক। কোহলির অবস্থান পঞ্চম। কেবল কোহলি নন, সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শাহজাদের পেছনে আছেন ডেভিড ওয়ার্নার, ইয়ন মরগান ও ক্রিস গেইলের মতো তারকা ব্যাটসম্যানরা।

৫৮ টি-টোয়েন্টিতে শাহজাদের মোট রান ১৭৭৯। কোহলির চেয়ে ৭০ রান বেশি নিয়ে তালিকার চতুর্থ স্থানে আছেন এই আফগান ক্রিকেটার। ৪৮ ম্যাচে কোহলির মোট রান ১৭০৯। শাহজাদের সামনে থাকছে নিউজিল্যান্ডের গাপটিলকে পেছনে ফেলে তৃতীয় স্থানে উঠে আসার সুযোগ। কেননা গাপটিলের চেয়ে মাত্র ২৭ রান দূরে আছেন এই ডানহাতি।

টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষের আছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। দ্বিতীয় স্থানে আছেন শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশান, তৃতীয় স্থানে আছেন মার্টিন গাপটিল। তালিকার ২৪ ও ২৮তম স্থানে আছেন যথাক্রমে দুই বাংলাদেশি তারকা ক্রিকেটার তামিম ইকবাল (১২০২ রান) ও সাকিব আল হাসান (১১৫৯ রান)।

Post A Comment: