দক্ষিণ কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং বাজার থেকে তুলে নেওয়া গ্যালাক্সি নোট ৭ 'রিফারবিশড নোট ৭' হিসেবে বাজারে ছাড়তে পারে। ছোট সাইজের ব্যাটারিযুক্ত এই ফোন জুনে বাজারে আসতে পারে বলে নাম প্রকাশে অনিচ্ছুক স্যামসাংয়ের এক সূত্রের বরাতে জানিয়েছে সংবাদমাধ্যম দ্য ইনভেস্টর। সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, স্যামসাং তাদের নোট ৭ এর ক্ষতি কাটিয়ে উঠতে জুনের শুরুতেই রিফারবিশড নোট ৭ বাজারে ছাড়বে। যেহেতু ব্যাটারি সাইজের কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল তাই নোট ৭ এ ছোট সাইজের ব্যাটারি সংযুক্ত করা হয়েছে। যদিও কোন বাজারে এই রিফারবিশড নোট ৭ ছাড়া হবে সে বিষয়ে কিছু নিশ্চিতভাবে জানা যায়নি।

দক্ষিণ কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং বাজার থেকে তুলে নেওয়া গ্যালাক্সি নোট ৭ 'রিফারবিশড নোট ৭' হিসেবে বাজারে ছাড়তে পারে। ছোট সাইজের ব্যাটারিযুক্ত এই ফোন জুনে বাজারে আসতে পারে বলে নাম প্রকাশে অনিচ্ছুক স্যামসাংয়ের এক সূত্রের বরাতে জানিয়েছে সংবাদমাধ্যম দ্য ইনভেস্টর।


সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, স্যামসাং তাদের নোট ৭ এর ক্ষতি কাটিয়ে উঠতে জুনের শুরুতেই রিফারবিশড নোট ৭ বাজারে ছাড়বে। যেহেতু ব্যাটারি সাইজের কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল তাই নোট ৭ এ ছোট সাইজের ব্যাটারি সংযুক্ত করা হয়েছে। যদিও কোন বাজারে এই রিফারবিশড নোট ৭ ছাড়া হবে সে বিষয়ে কিছু নিশ্চিতভাবে জানা যায়নি।


শুধুমাত্র কোরিয়াতে ৩.০৬ মিলিয়ন নোট ৭ এর ৯৮ শতাংশ ফিরিয়ে নেওয়া হয়েছে। এর মধ্যে ২ লাখ ইউনিট ব্যাটারি বিস্ফোরণের তদন্তে ব্যবহার করা হয়েছে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হচ্ছে, রিফারবিশড ফোন বিক্রির মাধ্যমে কিছুটা লোকসান কমানো যেতে পারে। নোট ৭ ফিরিয়ে নেওয়ায় ২.৬ বিলিয়ন ডলার ক্ষতির মুখে পড়ে প্রতিষ্ঠানটি। 


প্রসঙ্গত, স্যামসাং নোট ৭ বিপর্যয়ের পর তাদের ফ্ল্যাগশিপ ফোন এস৮ উন্মুক্ত করার প্রক্রিয়ায় রয়েছে। এ ছাড়াও প্রতিষ্ঠানটি গ্রাহকদের কাছে এখন থেকে প্রতিটি স্যামসাং ফোন নিরাপদ করার অঙ্গীকার করেছে। 

সূত্র: সিনেট, দ্য ইনভেসটর


Post A Comment: