কয়েক সপ্তাহ আগেই একসময়ের বিশ্বব্যাপী জনপ্রিয় ফোন নকিয়া ৩৩১০ নতুনভাবে ফিরে এসেছে। তবে এবার রাশিয়ান প্রতিষ্ঠান ক্যাভিয়ার স্বর্ণ ও টাইটেনিয়ামের মিশ্রণে তৈরি করেছে নকিয়া ৩৩১০ সেটটি। আকর্ষণীয় এ ফোনের দাম ১ হাজার ৭০০ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৩৬ হাজার টাকা। নকিয়ার এই ফিচার ফোনটি খুবই সাশ্রয়ী দামে ফিচার ফোন হিসেবেই ফিরিয়ে আনা হয়েছে। কিন্তু রাশিয়ার একটি প্রতিষ্ঠান স্বর্ণ ও টাইটেনিয়াম ধাতুতে তৈরি করেছে এই মডেলের ফোনটি। ফোনটির পেছনের দিকে রয়েছে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখের ছবি খোদাই করা এবং রাশিয়ার জাতীয় সংগীতের অংশবিশেষ।


কয়েক সপ্তাহ আগেই একসময়ের বিশ্বব্যাপী জনপ্রিয় ফোন নকিয়া ৩৩১০ নতুনভাবে ফিরে এসেছে। তবে এবার রাশিয়ান প্রতিষ্ঠান ক্যাভিয়ার স্বর্ণ ও টাইটেনিয়ামের মিশ্রণে তৈরি করেছে নকিয়া ৩৩১০ সেটটি। আকর্ষণীয় এ ফোনের দাম ১ হাজার ৭০০ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৩৬ হাজার টাকা।  


নকিয়ার এই ফিচার ফোনটি খুবই সাশ্রয়ী দামে ফিচার ফোন হিসেবেই ফিরিয়ে আনা হয়েছে। কিন্তু রাশিয়ার একটি প্রতিষ্ঠান স্বর্ণ ও টাইটেনিয়াম ধাতুতে তৈরি করেছে এই মডেলের ফোনটি। ফোনটির পেছনের দিকে রয়েছে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখের ছবি খোদাই করা এবং রাশিয়ার জাতীয় সংগীতের অংশবিশেষ। 


প্রতিষ্ঠানটি আইকনিক ফোনের হেভি ভার্সন ডিজাইনের জন্য বিখ্যাত। যদিও এই ফোনটি শুধু রাশিয়ার বাজারে বিক্রির জন্য আনা হয়েছে। তবে স্বর্ণ নির্মিত হলেও ফোনের ফিচার একই মডেলের সাধারণ ফোনের ফিচারের মতো।


সূত্র: গ্যাজেট ৩৬০

Post A Comment: