সাম্প্রতিক সময়ে দেশে সংগঠিত জঙ্গি হামলার ঘটনাগুলো নিয়ে সরকারের অবস্থান রহস্যজনক বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৫ মার্চ শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।


 সাম্প্রতিক সময়ে দেশে সংগঠিত জঙ্গি হামলার ঘটনাগুলো নিয়ে সরকারের অবস্থান রহস্যজনক বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২৫ মার্চ শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘জঙ্গি হামলার ঘটনায় সরকারের অবস্থান রহস্যজনক। জঙ্গিবাদ নিরসনে সরকার আন্তরিক নয়। নিজেদের রাজনৈতিক ফায়দা লুটতে, ক্ষমতা টিকিয়ে রাখার জন্য জঙ্গিবাদকে রাজনৈতিকভাবে ফায়দা লোটার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।’ 

তিনি বলেন, ‘সরকার জঙ্গিবাদ সমস্যার সমাধান চায় না, বরং জঙ্গিবাদকে জিইয়ে রেখে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়।’

প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরে সম্ভাব্য চুক্তির সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, ‘ভারতের কাছ থেকে যে এক ফোঁটা পানিও পাবে না তা পানিমন্ত্রীর কথায় প্রমাণিত হয়েছে।’

তিস্তার পানি চুক্তি ছাড়া দেশের সার্বভৌমত্ববিরোধী কোনও চুক্তি হলে মানুষ মেনে নেবে না, বলেও জানান এই বিএনপি নেতা।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কর্মময় জীবনের বিভিন্ন ছবি নিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে যুবদল এই আলোকচিত্র প্রদশর্নীর আয়োজন করেছে।

Post A Comment: