ঠাণ্ডা ব্রাউনি? শুনেই অবাক হলেন তো? হ্যাঁ, বেশীরভাগ সময়েই আমরা খাই গরম গরম ব্রাউনি, ওপরে হয়তো দেওয়া থাকে এক স্কুপ আইস ক্রিম এবং চকলেট সস। হ্যাঁ, ঠান্ডা ব্রাউনিও আপনার পছন্দ হবে। এই রেসিপির সবচাইতে ভালো দিক হলো, এর জন্য কোনো বেকিং দরকার হয় না। ঘরে থাকা কিছু উপদান, যেমন বিস্কুট, চকোলেট, কনডেন্সড মিল্ক এবং বাদাম দিয়ে ঝটপট তৈরি করে নিতে পারবেন এই ডেজার্ট। চলুন দেখে নিই রেসিপিটি। উপকরণ পৌনে এক কাপ কুচি করা ডার্ক চকোলেট আধা কাপ মাখন পৌনে এক কাপ ডাইজেস্টিভ বিস্কুট ভেঙ্গে নেওয়া আধা কাপ বাদাম কুচি (কাজুবাদাম, কাঠবাদাম, আখরোট) সিকি কাপ কনডেন্সড মিল্ক কেক টিনে মাখানোর জন্য মাখন প্রণালী ১) ডার্ক চকোলেট এবং মাখন একটি মাইক্রোওয়েভ সেফ বাটিতে নিয়ে হাই হিটে মাইক্রোওয়েভ ওভেনে দিন ৩০-৪০ সেকেন্ডের জন্য। চকোলেট গলে গেলে একটি চামচ দিয়ে নেড়ে মিশিয়ে নিন। ২) এতে দিয়ে দিন ভাঙ্গা বিস্কুট, বাদাম এবং কনডেন্সড মিল্ক। আলতো হাতে মিশিয়ে নিন চামচ দিয়ে। ৩) মাখন মাখানো একটি ৬ ইঞ্চি কেক টিনে এই মিশ্রণ ঢেলে নিন এবং ১ ঘন্টা ফ্রিজে রেখে দিন। বের করে কেটে নিন। ওপরে কাঠবাদাম কুচি দিয়ে পরিবেশন করুন ঠাণ্ডা ঠাণ্ডা চকোলেট ব্রাউনি।

 ঠাণ্ডা ব্রাউনি? শুনেই অবাক হলেন তো? হ্যাঁ, বেশীরভাগ সময়েই আমরা খাই গরম গরম ব্রাউনি, ওপরে হয়তো দেওয়া থাকে এক স্কুপ আইস ক্রিম এবং চকলেট সস। হ্যাঁ, ঠান্ডা ব্রাউনিও আপনার পছন্দ হবে। এই রেসিপির সবচাইতে ভালো দিক হলো, এর জন্য কোনো বেকিং দরকার হয় না। ঘরে থাকা কিছু উপদান, যেমন বিস্কুট, চকোলেট, কনডেন্সড মিল্ক এবং বাদাম দিয়ে ঝটপট তৈরি করে নিতে পারবেন এই ডেজার্ট। চলুন দেখে নিই রেসিপিটি।


উপকরণ
পৌনে এক কাপ কুচি করা ডার্ক চকোলেট
আধা কাপ মাখন
পৌনে এক কাপ ডাইজেস্টিভ বিস্কুট ভেঙ্গে নেওয়া
আধা কাপ বাদাম কুচি (কাজুবাদাম, কাঠবাদাম, আখরোট)
সিকি কাপ কনডেন্সড মিল্ক
কেক টিনে মাখানোর জন্য মাখন


প্রণালী
১) ডার্ক চকোলেট এবং মাখন একটি মাইক্রোওয়েভ সেফ বাটিতে নিয়ে হাই হিটে মাইক্রোওয়েভ ওভেনে দিন ৩০-৪০ সেকেন্ডের জন্য। চকোলেট গলে গেলে একটি চামচ দিয়ে নেড়ে মিশিয়ে নিন।
২) এতে দিয়ে দিন ভাঙ্গা বিস্কুট, বাদাম এবং কনডেন্সড মিল্ক। আলতো হাতে মিশিয়ে নিন চামচ দিয়ে।
৩) মাখন মাখানো একটি ৬ ইঞ্চি কেক টিনে এই মিশ্রণ ঢেলে নিন এবং ১ ঘন্টা ফ্রিজে রেখে দিন।
বের করে কেটে নিন। ওপরে কাঠবাদাম কুচি দিয়ে পরিবেশন করুন ঠাণ্ডা ঠাণ্ডা চকোলেট ব্রাউনি।

Post A Comment: