শততম টেস্টের একাদশ থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদ, লিটন কুমার দাস, মুমিনুল হক ও মাহমুদউল্লাহ্‌ রিয়াদ। গল টেস্টে থাকলেও, পি সারা ওভালে সিরিজের শেষ টেস্টে তাদের বদলি ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান ও ইমরুল কায়েস। রিয়াদ শেষ টেস্টে থাকছেন না, তার ঘোষণা আগেই এসেছে। ম্যাচের আগের সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশর ক্রিকেট বোর্ড (বিসিবি) জানায়, ইনজুরির কারণে শততম টেস্টে লিটনকেও সাইডবেঞ্চে চলে যেতে হয়েছে। সেক্ষেত্রে উইকেটের পিছনে আবারও মুশফিককেই দাঁড়াতে হচ্ছে।


  শততম টেস্টের একাদশ থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদ, লিটন কুমার দাস, মুমিনুল হক ও মাহমুদউল্লাহ্‌ রিয়াদ। গল টেস্টে থাকলেও, পি সারা ওভালে সিরিজের শেষ টেস্টে তাদের বদলি ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান ও ইমরুল কায়েস।

রিয়াদ শেষ টেস্টে থাকছেন না, তার ঘোষণা আগেই এসেছে। ম্যাচের আগের সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশর ক্রিকেট বোর্ড (বিসিবি) জানায়, ইনজুরির কারণে শততম টেস্টে লিটনকেও সাইডবেঞ্চে চলে যেতে হয়েছে। সেক্ষেত্রে উইকেটের পিছনে আবারও মুশফিককেই দাঁড়াতে হচ্ছে। 

বাকি দুটি পরিবর্তন এসেছে টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তেই। পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান মুমিনুল হক আর ফাস্ট বোলার তাসকিন আহমেদ। শ্রীলঙ্কার স্পিন উইকেটের কথা মাথায় রেখে দলে ভেড়ানো হয়েছে আরও একজন স্পিনার। গল টেস্টে না থাকলেও, পি সারা ওভালে শততম টেস্টে একাদশে জায়গা পেয়েছেন তাইজুল ইসলাম। 

এছাড়া ফেরানো হয়েছে সাব্বির রহমান ও ওপেনার ইমরুল কায়েসকে। সীমিত ওভারে ধারাবাহিক পারফরম্যান্স করার পুরস্কার হিসেবে স্মরণীয় ম্যাচেই সাদা পোশাকের টেস্টে অভিষেক হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতের। 

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন সৈকত, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও শুভাশীষ রায়।

Post A Comment: