ফোর্বস ম্যাগাজিনের বিশ্বের ধনীদের তালিকায় আবারও শীর্ষস্থান দখল করলেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। আর তালিকার অনেক পিছনে চলে গিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০ মার্চ সোমবার দুই হাজারের বেশি ধনীদের ওই তালিকা প্রকাশ করে ফোর্বস। প্রেসিডেন্ট ট্রাম্প তালিকায় ২২০ ধাপ নিচে নেমে গেছেন। ২২০ ধাপ পিছিয়ে ট্রাম্পের বর্তমান অবস্থান ৫৪৪ নম্বরে। তার মোট সম্পদের পরিমাণ ৩.৫ বিলিয়ন ডলার। যুক্তরাষ্ট্রের রিয়েল এস্টেট বাজার শ্লথ হওয়ায় ট্রাম্পের সম্পদ কমেছে ১ বিলিয়ন ডলার।

ফোর্বস ম্যাগাজিনের বিশ্বের ধনীদের তালিকায় আবারও শীর্ষস্থান দখল করলেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। আর তালিকার অনেক পিছনে চলে গিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০ মার্চ সোমবার দুই হাজারের বেশি ধনীদের ওই তালিকা প্রকাশ করে ফোর্বস।


প্রেসিডেন্ট ট্রাম্প তালিকায় ২২০ ধাপ নিচে নেমে গেছেন। ২২০ ধাপ পিছিয়ে ট্রাম্পের বর্তমান অবস্থান ৫৪৪ নম্বরে। তার মোট সম্পদের পরিমাণ ৩.৫ বিলিয়ন ডলার। যুক্তরাষ্ট্রের রিয়েল এস্টেট বাজার শ্লথ হওয়ায় ট্রাম্পের সম্পদ কমেছে ১ বিলিয়ন ডলার।

আর বিল গেটসের মোট সম্পদের পরিমাণ ৮৬ বিলিয়ন ডলার। এ নিয়ে টানা চারবার ফোর্বসের তালিকায় শীর্ষে রয়েছেন তিনি। বিল গেটসের পরেই শীর্ষ দশের দ্বিতীয় নম্বরে রয়েছেন ওয়ারেন বাফেট। ওয়ারেন বাফেটের সম্পদের পরিমাণ বলা হয়েছে ৭৫.৬ বিলিয়ন ডলার।


শীর্ষ ১০ ধনীর বেশির ভাগই যুক্তরাষ্ট্রের বাসিন্দা। আর তাদের অনেকেরই সম্পদের উৎস প্রযুক্তি খাত। 


ফোর্বসের প্রতিবেদনে গত বছর বিশ্বজুড়ে বিলিয়নিয়ার ছিলেন ২ হাজার ৪৩ জন। সেই হিসাবে বিলিয়নিয়ারের সংখ্যা ১৩ শতাংশ বেড়েছে।



সূত্র: ফোর্বস

Post A Comment: