চাঁদের মাটিতে পা রাখা দ্বিতীয় মানব বাজ অলড্রিন এবার ব্যবহারকারিদের মঙ্গল গ্রহে নিয়ে যাবে। মঙ্গল গ্রহে ভ্রমণের অনুভূতি দিতে তৈরি ভার্চুয়াল রিয়ালিটি চলচ্চিত্রের মাধ্যমে তিনি এই ভ্রমণের অভিজ্ঞতা দিবেন বলে জানিয়েছেন ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসিকে। ১০ মিনিট দৈর্ঘের ‘সাইক্লিং পাথওয়েইস টু মার্স’ নামের এই চলচ্চিত্রটিতে অলড্রিনের হলোগ্রাফ ব্যবহারকারীকে মঙ্গল গ্রহে ভ্রমণের অনুভূতি বর্ণনা করবে। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে অলড্রিন বলেন, তিনি আশা করছেন চলচ্চিত্রটি সরকারকে মঙ্গলে যেতে একটি নির্দিষ্ট পরিকল্পনায় এগিয়ে যেতে সহায়তা করবে।


চাঁদের মাটিতে পা রাখা দ্বিতীয় মানব বাজ অলড্রিন এবার ব্যবহারকারিদের মঙ্গল গ্রহে নিয়ে যাবে। মঙ্গল গ্রহে ভ্রমণের অনুভূতি দিতে তৈরি ভার্চুয়াল রিয়ালিটি চলচ্চিত্রের মাধ্যমে তিনি এই ভ্রমণের অভিজ্ঞতা দিবেন বলে জানিয়েছেন ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসিকে।

১০ মিনিট দৈর্ঘের ‘সাইক্লিং পাথওয়েইস টু মার্স’ নামের এই চলচ্চিত্রটিতে অলড্রিনের হলোগ্রাফ ব্যবহারকারীকে মঙ্গল গ্রহে ভ্রমণের অনুভূতি বর্ণনা করবে। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে অলড্রিন বলেন, তিনি আশা করছেন চলচ্চিত্রটি সরকারকে মঙ্গলে যেতে একটি নির্দিষ্ট পরিকল্পনায় এগিয়ে যেতে সহায়তা করবে।

টেসলা'র প্রধান নির্বাহী ইলোন মাস্কের মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান স্পেসএক্স এর বিনিয়োগকে স্বাগত জানিয়েছেন অলড্রিন। মাস্কের বিষয়ে অলড্রিন বলেন, আমার ধারণা মাস্ক একজন পরিবহন বিশেষজ্ঞ। কিন্তু তিনি চিন্তা করেননি মানুষ একবার মঙ্গলে পৌছালে কী হওয়া উচিত।

প্রসঙ্গত চলচ্চিত্রটি এইচটিসি ভাইভ হেডসেট এ দেখা যাবে। এ ছাড়াও অকুলাস রিফটেও খুব শিগগির আসতে যাচ্ছে। 


সূত্র: বিবিসি

Post A Comment: