ঢাকার হাতিরঝিলে অবস্থিত ১৬ তলা ভবন ভাঙতে ৩ বছর সময় চেয়ে আপিল বিভাগে আবেদন করেছে তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। ৮ মার্চ বুধবার এ আবেদন করে সংগঠনটি। আগামী ৯ মার্চ বৃহস্পতিবার আপিল বিভাগের এক নম্বর এজলাশে এই আবেদনের উপর শুনানি অনুষ্ঠিত হবে। এর আগে গত ৫ মার্চ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ ভবন ভাঙার রায় পুনর্বিবেচনা সংক্রান্ত বিজিএমইএ-এর রিভিউ পিটিশন খারিজ করে দেন।


ঢাকার হাতিরঝিলে অবস্থিত ১৬ তলা ভবন ভাঙতে ৩ বছর সময় চেয়ে আপিল বিভাগে আবেদন করেছে তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। ৮ মার্চ বুধবার এ আবেদন করে সংগঠনটি। আগামী ৯ মার্চ বৃহস্পতিবার আপিল বিভাগের এক নম্বর এজলাশে এই আবেদনের উপর শুনানি অনুষ্ঠিত হবে। 


এর আগে গত ৫ মার্চ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ ভবন ভাঙার রায় পুনর্বিবেচনা সংক্রান্ত বিজিএমইএ-এর রিভিউ পিটিশন খারিজ করে দেন।

 
বিজিএমইএ-এর আইনজীবী ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল ইসলাম বলেন, বিজিএমইএ পোশাক রফতানি খাতের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রক্রিয়াগুলোর সঙ্গে জড়িত। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে এই ভবনটিতে সংস্থার নিজস্ব লোকবল রয়েছে। এই ভবনে আরব্রিট্রেশন প্রক্রিয়া চলে। ফলে আদালত পর্যন্ত মামলা যায় না। 


তিনি আরও বলেন, আমরা এখনও জমি পাইনি। এটা খোঁজার কাজ অব্যাহত রয়েছে। জমি পেলেই তো ভবন করা যাবে না। এজন্য রাজউক ও বিভিন্ন সরকারি সংস্থার অনুমোদন নিতে হবে। ফলে একদিনেই ভবন করা সম্ভব হবে না। এ জন্য আমরা সময় চেয়েছি। 


২০১১ সালের ৩ এপ্রিল ভূমির মালিকানা স্বত্ত্ব না থাকা এবং ইমারত নির্মাণ বিধিমালা ও জলাধার আইন ভঙ্গ করায় বিজিএমইএ ভবন নির্মাণ অবৈধ ঘোষণা করেন হাইকোর্ট।

Post A Comment: