সদ্য একীভূত হওয়া মোবাইল ফোন অপারেটর এয়ারটেলের নেটওয়ার্ক বিপর্যয়ে চরম বিড়ম্বনায় পড়েছেন গ্রাহকরা। ৯ মার্চ বৃহস্পতিবার মধ্যরাত থেকে এই নেটওয়ার্ক সমস্যা দেখা দিয়েছে। ১০ মার্চ শুক্রবার দিনভর সমস্যার মুখোমুখি পড়তে হয় গ্রাহকদের। দেশের বিভিন্ন এলাকার গ্রাহকদের কাছ থেকে সকাল থেকেই এ ধরনের অভিযোগ পাওয়া গেছে। তারা জানান, এয়ারটেল থেকে এয়ারটেলে এবং এয়ারটেল থেকে অন্য অপারেটরে আউট গোয়িং কল করা যাচ্ছে না। ইনকামিং কলের ক্ষেত্রেও একই সমস্যা দেখা দিয়েছে। সকাল থেকে এ সমস্যায় পড়তে হচ্ছে।


সদ্য একীভূত হওয়া মোবাইল ফোন অপারেটর এয়ারটেলের নেটওয়ার্ক বিপর্যয়ে চরম বিড়ম্বনায় পড়েছেন গ্রাহকরা। ৯ মার্চ বৃহস্পতিবার মধ্যরাত থেকে এই নেটওয়ার্ক সমস্যা দেখা দিয়েছে। ১০ মার্চ শুক্রবার দিনভর সমস্যার মুখোমুখি পড়তে হয় গ্রাহকদের।


দেশের বিভিন্ন এলাকার গ্রাহকদের কাছ থেকে সকাল থেকেই এ ধরনের অভিযোগ পাওয়া গেছে। তারা জানান, এয়ারটেল থেকে এয়ারটেলে এবং এয়ারটেল থেকে অন্য অপারেটরে আউট গোয়িং কল করা যাচ্ছে না। ইনকামিং কলের ক্ষেত্রেও একই সমস্যা দেখা দিয়েছে। সকাল থেকে এ সমস্যায় পড়তে হচ্ছে।

তবে মোবাইল ফোন অপারেটর রবি এক লিখিত স্ট্যাটমেন্টে জানিয়েছে, নেটওয়ার্ক উন্নয়নের কাজে কিছু সময়ের জন্য সমস্যার সৃষ্টি হয়েছিল। যা এখন সমাধান হয়েছে। 

সমস্যার ব্যাপারে এয়ারটেলের কাস্টমার কেয়ারে যোগাযোগ করা হলো একজন এক্সিকিউটিভ জানান, এয়ারটেলের সার্ভার ডাউন হয়েছে। ফলে দেশজুড়ে গ্রাহকদের সমস্যায় পড়তে হচ্ছে। তবে তা সাময়িক। দ্রুত সময়ের মধ্যেই এয়ারটেল এই সমস্যার সমাধানের চেষ্টা চালাচ্ছে বলে জানান তিনি।

নেটওয়ার্ক সমস্যার বিষয়ে এয়ারটেলের অফিসিয়াল ফেসবুক পেজে তিন দফায় স্ট্যাটাস দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, '১ নম্বর নেটওয়ার্ক তৈরির এ যাত্রায় সব বন্ধুকে সাথে চাই। তোমার এলাকায় নেটওয়ার্ক সম্প্রসারণের সময় নেটওয়ার্ক বা ইন্টারনেট সংক্রান্ত সমস্যার সমাধানে নিচের steps follow কর: হ্যান্ডসেট বন্ধ করে চালু কর এবং সমাধান না হলে ব্যাটারি ও সিম খুলে আবার insert কর ও ফোন চালু কর!'

পরে আবার লেখা হয়েছে, 'এয়ারটেল নেটওয়ার্ক সম্প্রসারণের যাত্রায় কিছু কিছু এলাকায় নেটওয়ার্ক বা ইন্টারনেট ব্যবহারে সাময়িক অসুবিধা হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। এই সমস্যা সমাধানে আমরা তৎপর এবং সমাধান হওয়া মাত্র আমরা তোমাদের ইনফর্ম করবো। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।' 

এয়ারটেলের নেটওয়ার্ক বিপর্যয় ইস্যুতে শুক্রবার সন্ধ্যায় রবি আজিয়াটা লিমিটেড এক অফিসিয়াল স্ট্যাটমেন্টে প্রিয়.কম-কে জানিয়েছে, 'আমাদের নেটওয়ার্ক উন্নয়নের কাজে সাময়িক সময়ের জন্য এয়ারটেলের নেটওয়ার্কে সমস্যার সৃষ্টি হয়েছিল। এ জন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। আমাদের নেটওয়ার্ক উন্নয়নের কাজ সমাপ্ত হয়েছে এবং এবং এখন আমাদের সেবা সম্পূর্ণ প্রস্তুত।'
এরপরেও নেটওয়ার্কের কোনো সমস্যায় পড়লে এয়ারটেল গ্রাহকদের ৭৮৬ নম্বরে এবং অন্য অপারেটর থেকে ০১৬৭৮৬০০৭৮৬ নম্বরে ফোন করার জন্য অনুরোধ করা হয়েছে।

Post A Comment: