সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডোবি সিস্টেমস অ্যাডোবি আয়ের প্রতিবেদন প্রকাশ করেছে। আর এই প্রতিবেদনে দেখা গেছে, প্রতিষ্ঠানটি প্রত্যাশার চেয়ে ভালো লাভ করেছে যা ওয়াল স্ট্রিট জার্নালের প্রত্যাশাকা ছাড়িয়ে গিয়েছে বলে জানিয়েছে সিএনবিসি। ‘ক্রিয়েটিভ ক্লাউড’ সফটওয়্যার প্যাকেজের চাহিদা বৃদ্ধি পাওয়ায় আয় বেড়েছে অ্যাডোবি’র। ক্রিয়েটিভ ক্লাউড সফটওয়্যার প্যাকেজের মধ্যে ফটোশপ এবং ইলাস্ট্রেটর কিছু সফটওয়্যার রয়েছে। এ প্রান্তিকে ক্রিয়েটিভ ক্লাউডের মতো ডিজিটাল মিডিয়া ব্যবসা থেকে অ্যাডোবি’র আয় হয়েছে ১১৪ কোটি মার্কিন ডলার। ধারণা করা হয়েছিল এই খাতে আয় হবে ১১১ কোটি মার্কিন ডলার। চলতি বছরের ৩ মার্চ শেষ হওয়া প্রথম প্রান্তিকে প্রতিষ্ঠানের নিট আয় বেড়েছে ৩৯ কোটি ৮৪৫ মার্কিন ডলার এবং চলতি বছরের শুরুতে এই বৃদ্ধি ছিল ২৫ কোটি ৪৩১ মার্কিন ডলার। প্রসঙ্গত অ্যাডোবি আইপিও আসা পুরাতন টেক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ১৯৮৬ সালের আগস্টে আইপিওতে নাম লেখায়। সূত্র সিএনবিসি


সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডোবি সিস্টেমস অ্যাডোবি আয়ের প্রতিবেদন প্রকাশ করেছে। আর এই প্রতিবেদনে দেখা গেছে, প্রতিষ্ঠানটি প্রত্যাশার চেয়ে ভালো লাভ করেছে যা ওয়াল স্ট্রিট জার্নালের প্রত্যাশাকা ছাড়িয়ে গিয়েছে বলে জানিয়েছে সিএনবিসি।

‘ক্রিয়েটিভ ক্লাউড’ সফটওয়্যার প্যাকেজের চাহিদা বৃদ্ধি পাওয়ায় আয় বেড়েছে অ্যাডোবি’র। ক্রিয়েটিভ ক্লাউড সফটওয়্যার প্যাকেজের মধ্যে ফটোশপ এবং ইলাস্ট্রেটর কিছু সফটওয়্যার রয়েছে। এ প্রান্তিকে ক্রিয়েটিভ ক্লাউডের মতো ডিজিটাল মিডিয়া ব্যবসা থেকে অ্যাডোবি’র আয় হয়েছে ১১৪ কোটি মার্কিন ডলার। ধারণা করা হয়েছিল এই খাতে আয় হবে ১১১ কোটি মার্কিন ডলার। চলতি বছরের ৩ মার্চ শেষ হওয়া প্রথম প্রান্তিকে প্রতিষ্ঠানের নিট আয় বেড়েছে ৩৯ কোটি ৮৪৫ মার্কিন ডলার এবং চলতি বছরের শুরুতে এই বৃদ্ধি ছিল ২৫ কোটি ৪৩১ মার্কিন ডলার।

প্রসঙ্গত অ্যাডোবি আইপিও আসা পুরাতন টেক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ১৯৮৬ সালের আগস্টে আইপিওতে নাম লেখায়।

সূত্র সিএনবিসি

Post A Comment: