গত ফেব্রুয়ারি মাসে সারাদেশে খুন হয়েছেন ৭৬ জন এবং সড়ক দুর্ঘটনায় ২৩৯ জন নিহত হয়েছেন। সম্প্রতি বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার (বিএমবিএস) প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, ফেব্রুয়ারি মাসে সারাদেশে হত্যা, আত্মহত্যা, সহিংসতা, নির্যাতন ও বিভিন্ন কারণে মোট ২৪৮৭ নারী , পুরুষ ও শিশু ক্ষতিগ্রস্ত হয়েছে। এদের মধ্যে নিহত ৮৬০ এবং আহত হয়েছেন ১৬২৭ জন। প্রতিবেদনে আরও বলা হয়, ফেব্রুয়ারি মাসে বন্দুকযুদ্ধে ১৯ জনের মৃত্যু হয়েছে। আত্মহত্যা করেছেন ১১ পুরুষ ও ২১ নারী এবং ১ জন শিশু, ধর্ষণের শিকার হয়েছেন ২৯ জন, ২৬ শিশুকে হত্যা, যৌতুকের বলি হয়েছেন ৪ নারী,সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন ৭৬ জন। এছাড়া এসিড নিক্ষেপের কারণে ফেব্রুয়ারি মাসে দুই জন নিহত হয়েছেন। আর মাদকের প্রভাবে ৮ জন, পানিতে ডুবে, অসাবধানবশত, বিদ্যুৎপৃষ্ট ও বজ্রপাতে ৪১ জন, গণপিটুনিতে ৪ জন, চিকিৎসকের ভুল চিকিৎসায় মৃত্যু হয় ৫ জনের।


  গত ফেব্রুয়ারি মাসে সারাদেশে খুন হয়েছেন ৭৬ জন এবং সড়ক দুর্ঘটনায় ২৩৯ জন নিহত হয়েছেন। সম্প্রতি বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার (বিএমবিএস) প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ফেব্রুয়ারি মাসে সারাদেশে হত্যা, আত্মহত্যা, সহিংসতা, নির্যাতন ও বিভিন্ন কারণে মোট ২৪৮৭  নারী , পুরুষ ও শিশু ক্ষতিগ্রস্ত হয়েছে। এদের মধ্যে নিহত ৮৬০  এবং আহত হয়েছেন ১৬২৭  জন।

প্রতিবেদনে আরও বলা হয়, ফেব্রুয়ারি মাসে বন্দুকযুদ্ধে  ১৯ জনের  মৃত্যু হয়েছে। আত্মহত্যা করেছেন ১১ পুরুষ ও ২১  নারী এবং ১ জন শিশু, ধর্ষণের শিকার হয়েছেন ২৯ জন, ২৬ শিশুকে হত্যা, যৌতুকের বলি হয়েছেন ৪ নারী,সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন ৭৬ জন। 

এছাড়া এসিড নিক্ষেপের কারণে ফেব্রুয়ারি মাসে দুই জন নিহত হয়েছেন। আর মাদকের প্রভাবে ৮ জন, পানিতে ডুবে, অসাবধানবশত, বিদ্যুৎপৃষ্ট ও বজ্রপাতে ৪১ জন, গণপিটুনিতে ৪ জন, চিকিৎসকের ভুল চিকিৎসায় মৃত্যু হয় ৫ জনের। 

Post A Comment: