আফগানিস্তানের সবচেয়ে বড় সামরিক হাসপাতালে চিকিৎসকের ছদ্মবেশে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এতে অন্তত ৩৮ জন নিহত এবং আরও অন্তত ৭০ জন আহত হয়েছে।
Disguised-as-a-doctor-at-a-military-hospital-in-Kabul-kills-38 


আফগানিস্তানের সবচেয়ে বড় সামরিক হাসপাতালে চিকিৎসকের ছদ্মবেশে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এতে অন্তত ৩৮ জন নিহত এবং আরও অন্তত ৭০ জন আহত হয়েছে।



বুধবার রাজধানী কাবুলে অবস্থিত সরদার দাউদ খান হাসপাতালে এ হামলার ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, হামলার খবর পেয়ে বিশেষ বাহিনীর সদস্যরা হাসপাতালে যায় এবং বন্দুকধারীদের গুলি করে হত্যা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করেছে বলে এএফপির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, প্রথমে একজন আত্মঘাতী হামলাকারী হাসপাতালে পেছনের প্রবেশদ্বারে বোমার বিস্ফোরণ ঘটনায়। এরপর সাদা অ্যাপ্রন পরিহিত তিন বন্দুকধারী গুলি ছুড়তে শুরু করে। এতে ৪০০ শয্যার হাসপাতালের ভেতরে তীব্র আতঙ্ক দেখা দেয়।

তারা আরও জানায়, হামলায় এখন পর্যন্ত ৩৮ জনের প্রাণহানি হয়েছে এবং ৭০ জনেরও বেশি আহত হয়েছে।

হাসপাতালের নার্স কাদির বলেন, 'আমি এক হামলাকারীকে দেখেছি একে-৪৭ হাতে। তার পোশাক ছিল চিকিৎসকদের মতো। সে হাসপাতালের চতুর্থ তলায় রোগী ও নিরাপত্তা রক্ষীদের লক্ষ্য করে গুলি করছিল। তারা আমার বন্ধুকে গুলি করে, তবে আমি পালাতে সক্ষম হই।'

আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, হাসপাতালে হামলার খবর পেয়ে বিশেষ বাহিনীর সদস্যরা হেলিকপ্টারে করে হাসপাতালের ছাদে নামে। পরে তাদের গুলিতে হামলাকারীরা নিহত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।


Post A Comment: