৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এই ৮ সংখ্যাকে প্রতীকী ধরে আট নারী প্রথমবারের মতো আকাশে উড়ালেন রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট।
 A-special-flight-of-Biman-waved-8-Women



 ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এই  ৮ সংখ্যাকে প্রতীকী ধরে আট নারী প্রথমবারের মতো আকাশে উড়ালেন রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট।


বুধবার দুপুর ১টা ৫০ মিনিটে ৮০ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে যায় বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি। পরে বেলা ৩টায় সিলেট থেকে ফের ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে বিমানের বিজি-৬০৩ বিশেষ ফ্লাইটটি।

ফ্লাইটটিতে পাইলট হিসেবে ছিলেন ক্যাপ্টেন তানিয়া রেজা ও ফার্স্ট অফিসার সারওয়াত সিরাজ অন্তরা। এছাড়া বিমানের ৬ ক্রুর সবাই ছিলেন নারী।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক এএম মোসাদ্দিক আহমেদ বলেন, ‘বিশ্বের সর্বক্ষেত্রে নারীরা পুরুষের সঙ্গে তাল মিলিয়ে চলছেন। বিমানের এমন কোনো সেক্টর নেই যেখানে নারী কর্মী নেই। তারা তাদের দক্ষতার প্রমাণ রাখছেন। তাদের সাফল্যে আমরা আনন্দিত। তাই এ ধরনের একটি ফ্লাইটের ব্যবস্থা করেছি।’

এদিকে প্রেস বিজ্ঞপ্তিতে বিমান জানায়, এভিয়েশন খাতে নারীদের আরও আগ্রহী ও বিশ্বের অন্যান্য এয়ারলাইন্সের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দিতেই এই উদ্যোগ। রাষ্ট্রীয় পতাকাবাহী এই এয়ারলাইন্স প্রতিষ্ঠালগ্ন থেকেই পুরুষ কর্মীদের পাশাপাশি নারী কর্মীদের দিয়েও ফ্লাইট পরিচালনা করে আসছে।

এয়ারক্রাফট মেইনটেনেন্স, সিডিউলিং ও গ্রাউন্ড হ্যান্ডলিং এর বিভিন্ন শাখায়ও সফলতা আর নিষ্ঠার সঙ্গে কাজ করে আসছেন নারীরা।

Post A Comment: