সাউথ কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নতুন ভিআর হেডসেট উন্মোচন করেছে। আর প্রথমবারের মতো প্রতিষ্ঠানটি এই হেডসেটের সাথে একটি টাচ কন্ট্রোলারও উন্মুক্ত করেছে। ২০১৪ সালে হেডসেটটির প্রথম সংস্করণ উন্মোচন করা হয়। আর এখন এই ডিভাইসের উন্নত সংস্করণ উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। নতুন এই ডিভাইসের টাচ কন্ট্রোলার হাতে রাখা যাবে এবং এ কন্ট্রোলারটি দিয়ে হেডসেটের সিস্টেম নিয়ন্ত্রণ করতে পারবেন গ্রাহকরা। তবে গিয়ার ভিআর হেডসেটে এইচটিসি ভাইভ বা অকুলাস রিফট এর মতো টাচ কন্ট্রোলের মাধ্যমে নিয়ন্ত্রণের সুবিধা পাওয়া যাবে না। নতুন এই ভিআর হেডসেট স্যামসাং গ্যালক্সি এস ৭, এস ৭ এজ, নোট ৫, এস ৬, এস ৬ এজ এবং এস ৬ প্লাসে ব্যবহার করা যাবে। প্রসঙ্গত, সবাইকে আশাহত করে এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে স্যামসাং কোনো স্মার্টফোন উন্মুক্ত করেনি। প্রতিষ্ঠানটি আগামী ২৯ মার্চ তাদের ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি এস৮ উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে। সূত্র: এনডিটিভি


সাউথ কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নতুন ভিআর হেডসেট উন্মোচন করেছে। আর প্রথমবারের মতো প্রতিষ্ঠানটি এই হেডসেটের সাথে একটি টাচ কন্ট্রোলারও উন্মুক্ত করেছে। 

২০১৪ সালে হেডসেটটির প্রথম সংস্করণ উন্মোচন করা হয়। আর এখন এই ডিভাইসের উন্নত সংস্করণ উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। নতুন এই ডিভাইসের টাচ কন্ট্রোলার হাতে রাখা যাবে এবং এ কন্ট্রোলারটি দিয়ে হেডসেটের সিস্টেম নিয়ন্ত্রণ করতে পারবেন গ্রাহকরা। তবে গিয়ার ভিআর হেডসেটে এইচটিসি ভাইভ বা অকুলাস রিফট এর মতো টাচ কন্ট্রোলের মাধ্যমে নিয়ন্ত্রণের সুবিধা পাওয়া যাবে না।

নতুন এই ভিআর হেডসেট স্যামসাং গ্যালক্সি এস ৭, এস ৭ এজ, নোট ৫, এস ৬, এস ৬ এজ এবং এস ৬ প্লাসে ব্যবহার করা যাবে।  

প্রসঙ্গত, সবাইকে আশাহত করে এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে স্যামসাং কোনো স্মার্টফোন উন্মুক্ত করেনি। প্রতিষ্ঠানটি আগামী ২৯ মার্চ তাদের ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি এস৮ উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে। 

সূত্র: এনডিটিভি

Post A Comment: