চার বছর আগে রংপুরে এক ব্যবসায়ীকে হত্যার দায়ে চার ছিনতাইকারীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আরও একজনকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়।

চার বছর আগে রংপুরে এক ব্যবসায়ীকে হত্যার দায়ে চার ছিনতাইকারীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আরও একজনকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়। 

রংপুরে ব্যবসায়ী হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু জাফর মোহাম্মদ কামরুজ্জামান এ রায় দেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী ফারুক মোহাম্মদ রেয়াজুল করিম।  

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- পীরগাছা উপজেলার বড়পানসিয়া গ্রামের সিরাজুল ইসলাম (৩৩), জুয়েল (২৬), সুজন মিয়া (২৫) এবং বগুড়ার শাহিন মিয়া (২৫)। তিন বছর কারাদণ্ডপ্রাপ্ত আলম মিয়াকে একইসঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডিতদের মধ্যে সিরাজুল ইসলাম ছাড়া বাকি সবাই পলাতক রয়েছেন বলে জানান রাষ্ট্রপক্ষের ওই আইনজীবী।

মামলার নথির বরাত দিয়ে আইনজীবী ফারুক জানান, ২০১২ সালের ২৩ অগাস্ট রাতে পীরগাছা উপজেলার বড় পানসিয়া গ্রামের ধান-চাল ব্যবসায়ী চুন্নু মিয়া (৪৫) একা মোটরসাইকেলে করে মিঠাপুকুর উপজেলা সদর থেকে বাড়ি ফিরছিলেন।

তিনি আরো জানান, মিঠাপুকুরের নীলেরকুঠি এলাকায় পৌঁছালে আসামিরা তাকে কুপিয়ে জখম করে তার মোটরসাইকেল ছিনিয়ে নেয়। পরে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, এ ঘটনায় একই বছরের ২৫ অগাস্ট নিহতের বড় ভাই আলতাফ হোসেন বাদী হয়ে ওই পাঁচজনকে আসামি করে মিঠাপুকুর থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে ওই বছরের ১৩ ডিসেম্বর মিঠাপুকুর থানার তৎকালীন ওসি রেজাউল করিম পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

Post A Comment: