টঙ্গীতে ঝুটের আগুনে রেললাইনের স্লিপার পুড়ে ক্ষতিগ্রস্ত হওয়ায় আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-রাজশাহী, ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল আধা ঘন্টা বন্ধ থাকার পর ফের চালু হয়েছে।

টঙ্গী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, টঙ্গী রেলব্রিজের (উত্তরাংশে) নিচে ঝুটভর্তি থাকা বস্তার স্তূপে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনের শিখায় রেলপথের পুরানা কাঠের কয়েকটি স্লিপার পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। সিগারেটের আগুন থেকে ওই অগ্রিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে। টঙ্গী ফায়ার স্টেশনের দুটি ইউনিটের কর্মীরা প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। 


টঙ্গী রেল স্টেশনের স্টেশন মাস্টার মো. হালিমুজ্জামান জানান, সোয়া ৬টার দিকে খবর পেয়ে টঙ্গী ফায়ার স্টেশনের কর্মীরা ও রেল প্রকৌশলীরা ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করেন। এতে এক পথে ট্রেন চলাচল করলেও আপলাইনে ট্রেন চলাচল সাময়িক বন্ধ থাকে। তবে ডাউন লাইনে কিছু ট্রেন চলাচল করে। ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী ধূমকেতু, টঙ্গীগামী কমিউটার এক্সপ্রেস ট্রেন বিমানবন্দর স্টেশনে এবং জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী যমুনা এক্সপ্রেস ট্রেনটি টঙ্গী জংশনে কিছু সময় যাত্রাবিরতি করে।


Post A Comment: