স্কুল শিক্ষার্থীদের পিঠের ওপর দিয়ে হাঁটছেন চাঁদপুরের এক আওয়ামী লীগ নেতা। বিদ্যালয়ের শিক্ষার্থীদের পিঠের ওপর হেঁটে যাওয়া চাঁদপুর জেলার হাইমচরের উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীকে সাময়িক বহিষ্কার করেছে আওয়ামী লীগ। শুক্রবার দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন। হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশও দিয়েছে দলটি। গত ৩০ জানুয়ারি চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে শিক্ষার্থীদের পিঠে চড়েন উপজেলা পরিষদের চেয়ার‍ম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নূর হোসেন পাটোয়ারী। স্থানীয় একটি স্কুলের খুদে শিক্ষার্থীরা নিজেদের শরীর দিয়ে ‘পদ্মাসেতু’ হয়ে কসরত প্রদর্শন করে। আর ওই শিক্ষার্থীদের পিঠের ওপর দিয়ে জুতা পায়ে হেঁটেছেন নূর হোসেন পাটোয়ারী। শুক্রবার দুপুরে মুন্সিগঞ্জের টঙ্গী বাড়িতে সাংবাদিকদের এ বিষয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল বলেন, ‘অন্যায় করে কেউ পার পাবে না, সে আওয়ামী লীগের যত বড় নেতাই হোক। এ ধরনের জঘন্য কাজ যারা করে, তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’ এ সময় সেখানে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ-২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন, জেলা প্রশাসক শায়লা ফারজানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, লৌহজং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ সিকদার, টঙ্গী বাড়ির উপজেলা চেয়ারম্যান কাজী ওয়াহিদ প্রমুখ।

স্কুল শিক্ষার্থীদের পিঠের ওপর দিয়ে হাঁটছেন চাঁদপুরের এক আওয়ামী লীগ নেতা।


 বিদ্যালয়ের শিক্ষার্থীদের পিঠের ওপর হেঁটে যাওয়া চাঁদপুর জেলার হাইমচরের উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীকে সাময়িক বহিষ্কার করেছে আওয়ামী লীগ। শুক্রবার দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।


হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশও দিয়েছে দলটি। গত ৩০ জানুয়ারি চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে শিক্ষার্থীদের পিঠে চড়েন উপজেলা পরিষদের চেয়ার‍ম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নূর হোসেন পাটোয়ারী। স্থানীয় একটি স্কুলের খুদে শিক্ষার্থীরা নিজেদের শরীর দিয়ে ‘পদ্মাসেতু’ হয়ে কসরত প্রদর্শন করে। আর ওই শিক্ষার্থীদের পিঠের ওপর দিয়ে জুতা পায়ে হেঁটেছেন নূর হোসেন পাটোয়ারী।


শুক্রবার দুপুরে মুন্সিগঞ্জের টঙ্গী বাড়িতে সাংবাদিকদের এ বিষয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল বলেন, ‘অন্যায় করে কেউ পার পাবে না, সে আওয়ামী লীগের যত বড় নেতাই হোক। এ ধরনের জঘন্য কাজ যারা করে, তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

এ সময় সেখানে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ-২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন, জেলা প্রশাসক শায়লা ফারজানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, লৌহজং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ সিকদার, টঙ্গী বাড়ির উপজেলা চেয়ারম্যান কাজী ওয়াহিদ প্রমুখ।


Post A Comment: