অনেকেই আছেন যারা প্রিয়জনদেরকে সুস্বাদু ‘লাহোরি চিকেন’ বানিয়ে দিতে চান। কিন্তু সময় স্বল্পতা কিংবা রেসিপি জানা নেই বলে দিতে পারেন না। তাদের জন্য রইল রেসিপি:উপকরণ: আস্ত মুরগি ১ টি, লেবুর রস ২ টেবিল চামচ, টক দই ১/৪ কাপ, টমেটো সস ২ টেবিল চামচ, আদা বাটা ১ টেবিল চামচ, রসুন বাটা ১ চা চামচ, তন্দুরি মসলা ২ টেবিল চামচ, মরিচ গুঁড়ো ২ চা চামচ, গরম মশলা গুঁড়ো ১চা চামচ, ভাজা জিরে গুঁড়ো ১চা চামচ, ঘি ১/৪কাপ।
Make-Lahori-Chicken

   

অনেকেই আছেন যারা প্রিয়জনদেরকে সুস্বাদু ‘লাহোরি চিকেন’ বানিয়ে দিতে চান। কিন্তু সময় স্বল্পতা কিংবা রেসিপি জানা নেই বলে দিতে পারেন না। তাদের জন্য রইল  রেসিপি:উপকরণ: আস্ত মুরগি ১ টি, লেবুর রস ২ টেবিল চামচ, টক দই ১/৪ কাপ, টমেটো সস ২ টেবিল চামচ, আদা বাটা ১ টেবিল চামচ, রসুন বাটা ১ চা চামচ, তন্দুরি মসলা ২ টেবিল চামচ, মরিচ গুঁড়ো ২ চা চামচ, গরম মশলা গুঁড়ো ১চা চামচ, ভাজা জিরে গুঁড়ো ১চা চামচ, ঘি ১/৪কাপ।


যেভাবে তৈরি করবেন: মুরগি ভাল করে ধুয়ে পরিস্কার করে রাখুন। চিকেনেক বুকে ছুরি দিয়ে হাল্কা করে দাগ কেটে দিন। যাতে ম্যারিনেটের মশলা চিকেনের ভেতর পর্যন্ত যেতে পারে। উপরের সব উপকরণ একসঙ্গে মিশিয়ে গোটা মুরগিতে মাখিয়ে নিন। কমপক্ষে ৪ ঘণ্টা ফ্রিজে রেখে দিন। স্টিম করার ৩০ মিনিট আগে ফ্রিজ থেকে নামিয়ে নিন।

একটি বড় কড়াই কিংবা পাতিলে পানি ফুটাতে দিন। ফুটে উঠলে মশলা মাখা মুরগিটি ভাপিয়ে নিন। মাঝারি তাপে ৩০ মিনিট সিদ্ধ করুন।

পরিবেশনের আগে কড়াইতে ১/২ লিটারের মত তেল দিন। তেল ফুটে উঠলে স্টিম করা মুরগি দিয়ে অল্প আঁচে ভাজুন। উপরে ঘি ব্রাশ করুন। নান, রায়তা আর স্যালাডের সঙ্গে পরিবেশন করুন।

Post A Comment: