সাকিব-মুশফিকের র‍্যাংকিংয়ে উন্নতি সোমবার নিউজিল্যান্ড-বাংলাদেশের মধ্যকার প্রথম টেস্ট শেষ হয়েছে। এই টেস্টে সাত উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে মুশফিকুর রহিমের দল। তবে টেস্ট শেষে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম ও অলরাউন্ডার সাকিব আল হাসানের।
Shakib-and-Mushfiqur-Rahim-improvement-Rankings 
 

সোমবার নিউজিল্যান্ড-বাংলাদেশের মধ্যকার প্রথম টেস্ট শেষ হয়েছে। এই টেস্টে সাত উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে মুশফিকুর রহিমের দল। তবে টেস্ট শেষে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম ও অলরাউন্ডার সাকিব আল হাসানের।

 
ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাট করেছেন সাকিব ও মুশফিক। পঞ্চম উইকেটে ৩৫৯ রানের জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। বাংলাদেশের হয়ে টেস্ট ইতিহাসে যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের পার্টনারশিপ এটি। মুশফিক ব্যক্তিগত ১৫৯ রানের ও সাকিব ২১৭ রানের ইনিংস খেলেন।
 

মুশফিক তার টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরিটি তুলে নেন। অপর দিকে সতীর্থ তামিম ইকবালের করা ২০৬ রান টপকে সাকিব তুলে নেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। ২৭৬ বলে ৩১টি চারের সাহায্যে ২১৭ রানের মহাকাব্যিক ইনিংস দলকে উপহার দেন। যদিও দ্বিতীয় ইনিংসে এদের কেউই তেমন রান করতে পারেননি।

তবে এই পারফরমেন্সে টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে আট ধাপ এগিয়েছেন সাকিব। বর্তমানের তার অবস্থান ২৩ তম। অর্জিত রেটিং ৬৫৯। তবে টেস্ট অলরাউন্ডারের তালিকায় কোনো পরিবর্তন হয়নি সাকিবের। এখনও ৪৩৬ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানেই আছেন তিনি। ৪৮২ রেটিং নিয়ে শীর্ষে আছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন।

এ ছাড়া মুশফিক এগিয়েছেন ১০ ধাপ। বর্তমানে তার অবস্থান ৩৫তম। রেটিং পয়েন্ট ৫৭২  মুমিনুল হক সৌরভ এক ধাপ এগিয়ে ৬৩৬ রেটিং নিয়ে আছেন ২৮তম স্থানে।

Post A Comment: