স্যামসাং গ্যালাক্সির ব্যাটারিতে গোলমাল জনপ্রিয় মোবাইল ব্রান্ড স্যামসাং এর বহুল প্রত্যাশিত গ্যালাক্সি নোট সেভেন বাজারে আসার পরই বিতর্কের ঝড় তুলে। হঠাৎ করেই আগুন ধরে যেতে শুরু করে মোবাইল ফোনটিতে। বিমানবন্দর, মার্কেট, গাড়ি কিংবা বাসাবাড়ি সব জায়গাতেই বেশ কয়েকটি অগ্নিকাণ্ডে ঘটায়। ভক্তদের কাছে জনপ্রিয় এই ব্রান্ডটি জন আতঙ্ক হিসেবে দেখা দেয়। সম্প্রতি তদন্ত শেষে স্যামসাং জানায় ফোনটির সফটওয়ার বা হার্ডওয়ারে নয় এর ব্যাটারিতে সমস্যা থাকার কারণে সেসব সমস্যাগুলো হয়েছে।
Samsung-Galaxy-noise-battery 

জনপ্রিয় মোবাইল ব্রান্ড স্যামসাং এর বহুল প্রত্যাশিত গ্যালাক্সি নোট সেভেন বাজারে আসার পরই বিতর্কের ঝড় তুলে। হঠাৎ করেই আগুন ধরে যেতে শুরু করে মোবাইল ফোনটিতে। বিমানবন্দর, মার্কেট, গাড়ি কিংবা বাসাবাড়ি সব জায়গাতেই বেশ কয়েকটি অগ্নিকাণ্ডে ঘটায়। ভক্তদের কাছে জনপ্রিয় এই ব্রান্ডটি জন আতঙ্ক হিসেবে দেখা দেয়। সম্প্রতি তদন্ত শেষে স্যামসাং জানায় ফোনটির সফটওয়ার বা হার্ডওয়ারে নয় এর ব্যাটারিতে সমস্যা থাকার কারণে সেসব সমস্যাগুলো হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি নোট সেভেনের এই ব্রান্ডটির মহাপতন বিশ্বের জায়ান্ট এই মোবাইল কোম্পানিকে বড় আকারের ক্ষতির মধ্যে ফেলে দেয়। বাজার থেকে তুলে আনতে হয় গ্যালাক্সি নোট সেভেনের সব মোবাইল। প্রায় ৫.৩ বিলিয়ন মার্কিন ডলার ক্ষতির মুখে পড়ে স্যামসাং।

 


 কোম্পানির তরফ থেকে জানানো হয় দুটি ম্যানুফ্যাকচারিং কোম্পানিতে তৈরি ব্যাটারির ডিজাইন ও প্রস্তুতপ্রণালীতে সমস্যা থাকার কারণে এ দুর্ঘটনাগুলো ঘটেছে। তবে ভুল থেকে শিক্ষা নিয়ে আরও নিরাপদ হয়ে বাজারে নিয়ে আসা হবে স্যামসাং গ্যালাক্সি নোট এইট।

Post A Comment: