আগে থেকেই অনুমিত ছিল। বাকি ছিল শুধুই আনুষ্ঠানিকতার। অবশেষে বাকি থাকা সেই আনুষ্ঠানিকতাও সেরে নিলেন আর্জেন্টিনার কার্লোস তেভেজ। চাইনিজ সুপার লিগের দল সাংহাই শেনহুয়াতে যোগ দিলেন তিনি। নতুন ক্লাবে তার সাপ্তাহিক আয় ৬ লাখ ১৫ হাজার পাউন্ড! যার ফলে রোনালদো-মেসিদের ছাড়িয়ে বর্তমান বিশ্ব ফুটবলের সবচেয়ে দামি ফুটবলারের তকমা মেখে গেল তার গায়ে। শুরুটা করেছিলেন স্বদেশি ক্লাব বোকা জুনিয়র্সে। এরপর করিন্থিয়ান্স, ম্যানচেস্টারের দুই জায়ান্ট ক্লাব এবং জুভেন্টাস ঘুরে গত বছর সেই প্রিয় ক্লাব বোকা জুনিয়র্সেই ফিরে আসেন কার্লোস তেভেজ। ক্যারিয়ারের গোধূলীবেলায় চীনের ক্লাব সাংহাইয়ে যোগ দিয়ে আবারও চমক দেখালেন ৩২ বছর বয়সী এই তারকা ফুটবলার। নতুন ক্লাবে তার সাপ্তাহিক মূল্য ৬ লাখ ১৫ হাজার পাউন্ড। বার্ষিক হিসেবে তা ৩১.৯৮ মিলিয়ন পাউন্ড! তেভেজের আগে রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে চেলসি থেকে অস্কারও চীনের পথ ধরেন। এবার সেই অস্কারকেও ছাড়িয়ে গেলেন তেভেজ। সম্প্রতি শৈশবের বান্ধবীকে বিয়ে করেছেন কার্লোস তেভেজ। ছবি : সংগৃহীত বোকা জুনিয়র্সের জার্সিতে গত বছর ৫৬ ম্যাচ খেলেছেন তেভেজ। এই সময়ের মধ্যে প্রতিপক্ষের জালে ২৫ গোল করেছেন তিনি। দ্বিতীয় মেয়াদে ক্লাবকে আর্জেন্টিনা প্রিমেরা ডিভিশন এবং কোপা আর্জেন্টিনা উপহার দিয়েছেন তেভেজ। এই বয়সেও তার অসাধারণ পারফরম্যান্স মুগ্ধ করেছে সাংহাই শেনহুয়ার কর্মকর্তাদের। সূত্র : মেইল অনলাইন

আগে থেকেই অনুমিত ছিল। বাকি ছিল শুধুই আনুষ্ঠানিকতার। অবশেষে বাকি থাকা সেই আনুষ্ঠানিকতাও সেরে নিলেন আর্জেন্টিনার কার্লোস তেভেজ। চাইনিজ সুপার লিগের দল সাংহাই শেনহুয়াতে যোগ দিলেন তিনি। নতুন ক্লাবে তার সাপ্তাহিক আয় ৬ লাখ ১৫ হাজার পাউন্ড! যার ফলে রোনালদো-মেসিদের ছাড়িয়ে বর্তমান বিশ্ব ফুটবলের সবচেয়ে দামি ফুটবলারের তকমা মেখে গেল তার গায়ে।


শুরুটা করেছিলেন স্বদেশি ক্লাব বোকা জুনিয়র্সে। এরপর করিন্থিয়ান্স, ম্যানচেস্টারের দুই জায়ান্ট ক্লাব এবং জুভেন্টাস ঘুরে গত বছর সেই প্রিয় ক্লাব বোকা জুনিয়র্সেই ফিরে আসেন কার্লোস তেভেজ। ক্যারিয়ারের গোধূলীবেলায় চীনের ক্লাব সাংহাইয়ে যোগ দিয়ে আবারও চমক দেখালেন ৩২ বছর বয়সী এই তারকা ফুটবলার।

নতুন ক্লাবে তার সাপ্তাহিক মূল্য ৬ লাখ ১৫ হাজার পাউন্ড। বার্ষিক হিসেবে তা ৩১.৯৮ মিলিয়ন পাউন্ড! তেভেজের আগে রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে চেলসি থেকে অস্কারও চীনের পথ ধরেন। এবার সেই অস্কারকেও ছাড়িয়ে গেলেন তেভেজ।


সম্প্রতি শৈশবের বান্ধবীকে বিয়ে করেছেন কার্লোস তেভেজ। ছবি : সংগৃহীত

বোকা জুনিয়র্সের জার্সিতে গত বছর ৫৬ ম্যাচ খেলেছেন তেভেজ। এই সময়ের মধ্যে প্রতিপক্ষের জালে ২৫ গোল করেছেন তিনি। দ্বিতীয় মেয়াদে ক্লাবকে আর্জেন্টিনা প্রিমেরা ডিভিশন এবং কোপা আর্জেন্টিনা উপহার দিয়েছেন তেভেজ। এই বয়সেও তার অসাধারণ পারফরম্যান্স মুগ্ধ করেছে সাংহাই শেনহুয়ার কর্মকর্তাদের।


সূত্র : মেইল অনলাইন

Post A Comment: