সুইট কর্ণ উপকরণ সুইট কর্ন ১ কৌটা বা ১৫ আউন্স, কুকিং ক্রিম ৩ টেবিল চামচ, ঘন দুধ আধা কাপ, গোলমরিচের গুঁড়া আধা চা-চামচ, লবণ আধা চা-চামচ, ক্যাপসিকাম ১টি (ছোট কিউব করে কাটা), তেল ১ চা-চামচ, বিস্কুটের গুঁড়া ২ টেবিল চামচ, পেঁয়াজকুচি ১ টেবিল চামচ, রসুনকুচি ১ টেবিল চামচ, গোলমরিচের গুঁড়া আধা চা-চামচ ও মোজারেলা চিজ আধা কাপ (গ্রেট করা)।

সুইট কর্ণ
উপকরণ
সুইট কর্ন ১ কৌটা বা ১৫ আউন্স, কুকিং ক্রিম ৩ টেবিল চামচ, ঘন দুধ আধা কাপ, গোলমরিচের গুঁড়া আধা চা-চামচ, লবণ আধা চা-চামচ, ক্যাপসিকাম ১টি (ছোট কিউব করে কাটা), তেল ১ চা-চামচ, বিস্কুটের গুঁড়া ২ টেবিল চামচ, পেঁয়াজকুচি ১ টেবিল চামচ, রসুনকুচি ১ টেবিল চামচ, গোলমরিচের গুঁড়া আধা চা-চামচ ও মোজারেলা চিজ আধা কাপ (গ্রেট করা)।


কড়াইয়ে তেল গরম করে পেঁয়াজ ও রসুনকুচি ভেজে নিন। এবার নরম না হওয়া পর্যন্ত ক্যাপসিকাম ভেজে নিয়ে তার মধ্যে সুইট কর্ন দিয়ে আরও ৩ মিনিট ভাজুন। ক্রিম ও দুধ মিশিয়ে ১ মিনিট রান্না করুন। লবণ, গোলমরিচ ও বিস্কুটের গুঁড়া মিশিয়ে নামিয়ে নিন।


একটি ওভেন প্রুফ বাটি গ্রিজ করে কর্নের মিশ্রণটি সমানভাবে বাটিতে ঢেলে দিন। ওপরে গ্রেট করা পনির ছড়িয়ে দিন। ১৫০ ডিগ্রি তাপমাত্রায় ওভেন ৫ মিনিট প্রিহিট করে ৩০ মিনিট মিশ্রণটি বেক করুন। নামিয়ে গরম গরম পরিবেশন করুন।

Post A Comment: