ওটস চাপাতির চিকেন শর্মা উপকরণ চাপাতির জন্য—আধা কাপ ওটস, আধা কাপ লাল আটা, ১ চা-চামচ জলপাই তেল, ৩-৪ টেবিল চামচ পানি, লবণ ১ চিমটি ও ধনেপাতাকুচি ১ চা-চামচ। পুরের জন্য—শসাকুচি, টমেটোকুচি, পেঁয়াজকুচি, মরিচকুচি, গ্রিল চিকেন বা রান্না মুরগি, পুদিনাপাতা ২টি, টক দই ১ টেবিল চামচ, লেটুসপাতা কয়েকটি, ঢাকাই পনির ছোট কয়েক টুকরা ও লবণ স্বাদমতো।


ওটস চাপাতির চিকেন শর্মা
উপকরণ
চাপাতির জন্য—আধা কাপ ওটস, আধা কাপ লাল আটা, ১ চা-চামচ জলপাই তেল, ৩-৪ টেবিল চামচ পানি, লবণ ১ চিমটি ও ধনেপাতাকুচি ১ চা-চামচ।
পুরের জন্য—শসাকুচি, টমেটোকুচি, পেঁয়াজকুচি, মরিচকুচি, গ্রিল চিকেন বা রান্না মুরগি, পুদিনাপাতা ২টি, টক দই ১ টেবিল চামচ, লেটুসপাতা কয়েকটি, ঢাকাই পনির ছোট কয়েক টুকরা ও লবণ স্বাদমতো।


প্রণালি
সব মিশিয়ে ভালো করে মেখে ১০ মিনিট ঢেকে রাখতে হবে। এরপর আবারও একটু ময়ান দিয়ে ডো-টাকে ২ ভাগ করে ২টি রুটি বানানো যাবে। তাওয়া গরম করে মাঝারি আঁচে রুটি সেঁকে নিলেই রেডি ওটস চাপাতি।
এবার লেটুসপাতা ও পনির ছাড়া সবকিছু চামচের সাহায্যে মাখিয়ে নিন। মাখানো উপকরণ রুটির ওপর রেখে লেটুস ও পনির দিয়ে রোল করে বা ছবির মতো করে পরিবেশন করুন।


সুইট কর্ন সালসা
উপকরণ
সুইট কর্ন ১ কৌটা বা ১৫ আউন্স, শসার ৭-৮ স্লাইস, টমেটো ২টি (ছোট কিউব করে কাটা), পেঁয়াজ কলি কুচি আধা কাপ, কাঁচা মরিচকুচি ১ চা-চামচ, পনির ছোট ৭-৮ টুকরা, লেবুর রস ১ টেবিল চামচ, ধনেপাতা মিহি কুচি ১ টেবিল চামচ, লবণ আধা চা-চামচ ও ডিম ৪টি।


প্রণালি
ডিম সেদ্ধ করে খোসা ছাড়িয়ে নিন। শসা, ডিম ও পনির ছাড়া বাকি উপকরণগুলো একসঙ্গে মিশিয়ে নিন। এবার ডিম, শসা ও পনিরের সঙ্গে সুইট কর্ন সালসা পাত্রে সাজিয়ে পরিবেশন করুন।


ওটস কুকিজ
উপকরণ
ওটস ৩ কাপ, চিনি ৫ টেবিল চামচ, মাখন ৮ টেবিল চামচ, তরল দুধ আধা কাপ ও কোকো পাউডার ৩ টেবিল চামচ।


প্রণালি
চিনি, দুধ, মাখন ও কোকো পাউডার একসঙ্গে ১টি সসপ্যানে নিয়ে চুলার ওপর অল্প জ্বালে ভালো করে মিশিয়ে দিন। এরপর চুলা থেকে নামিয়ে ওটসের সঙ্গে মিশ্রণটি ভালো করে মিশিয়ে চামচের সাহায্যে কুকিজের শেপ দিয়ে বেকিং পেপারের ওপর রাখুন। শক্ত হয়ে গেলে এয়ার টাইট জারে রেখে সংরক্ষণ করুন।

Post A Comment: